শারদাঞ্জলি ফোরামের ৫ বছর পূর্তির অনুভূতি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

৩১ অক্টোবর, ২০১৪ তারিখ শুক্রবার নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও অবস্থিত সনাতনী সম্প্রদায়ের অন্যতম পূণ্যভূমি বারদি শ্রীশ্রী লোকনাথ ব্রহ্মচারীর আশ্রমের আগত একেবারেই তরুণ এবং নবীন সুমন বর্মন, নিতাই সরকার, কল্লোল রায়, সজল সাহা, পিয়াল শর্মা, জয় দত্ত, সজীব শীল, মৃদুল দাস, দেবাশীষ পাল, অলক বৈদ্য, মহাদেব রায়, দেবাশীষ বিশ্বাস, বাপন দাস, লিখন হাওলাদার, সুমন সূত্রধর, প্রীতম সাহা সহ আরো কিছু তরুণ সারথিকে নিয়ে সন্ধ্যায় লোকনাথ বাবার সমাধি স্থানে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন করে পূজা এবং সমাধি প্রদক্ষিণ করে রাতে প্রসাদ নিয়ে আশ্রমের একটি এক নিবৃত কক্ষে বসে ছোট্ট একটি কমিটি গঠনের মাধ্যমে শারদাঞ্জলি ফোরামের যে পথ চলা শুরু হয়।

আজ ৩১ অক্টোবর, ২০১৯ তারিখ এসে ৫ বছর পূর্ণ হলো। একটি সংগঠনের জন্য ৫ বছর সামান্যই বলা চলে। তবু আমরা অতি অল্প সময়ে অতি দ্রুত অভাবনীয় সাফল্য পেয়েছি। ৫ বছরে ৪০ টি জেলায় সাংগঠনিক কার্যক্রম সম্প্রসারণ করা বাংলাদেশের প্রেক্ষাপটে চাট্টিখানি কথা নয়। এই সাফল্য একক কোন ব্যক্তির নয়। সকল স্তরের সারথিদের আপ্রাণ চেষ্টা, পরিশ্রম, সততা এবং একাগ্রতার ফসল আজকের শারদাঞ্জলি ফোরাম। গীতা শিক্ষা এবং রক্তদান কর্মসূচি সহ বহুমাত্রিক মানবিক কার্যক্রম নিয়ে শারদাঞ্জলি ফোরাম আজ বাংলাদেশে একটি শক্ত অবস্থান তৈরি করতে সমর্থ হয়েছে।

দেশে এবং প্রবাসী সারথিদের সম্মিলিত প্রচেষ্টা, তৃণমূল সারথিদের কর্মনিষ্ঠা, জেলা কমিটিগুলোর দক্ষ নির্দেশনায় এবং কেন্দ্রীয় কমিটির সঠিক পরিকল্পনা ও পরিচালনায় বাংলাদেশ সহ প্রবাসে শারদাঞ্জলি ফোরামের সকল ধর্মীয় এবং মানবিক কর্মকান্ড আরও বেশি সম্প্রসারিত হোক, আরও সাফলতা আসুক, সারথিদের মধ্যে সম্প্রীতির বন্ধন আরও সুদৃঢ় হোক- এই প্রত্যাশা করছি। জয় গীতা, জয় শারদাঞ্জলি ফোরামের জয়, জয় হোক মানবতার।

লেখক: সুমী ধর
নির্বাহী সারথি, শারদাঞ্জলি কেন্দ্রীয় কমিটি