নারায়ণগঞ্জ মহানগর বিএনপির কমিটিতে ১৮ আইনজীবী

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির ২৩ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি গঠনের দুই বছর ১৫১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেছে কেন্দ্রীয় বিএনপি। ৩০ অক্টোবর বুধবার এই পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। আংশিক কমিটির থেকে অনেকের পদ রদবদল করা হয়েছে। এই কমিটিতে অগ্রাধিকার দেয়া হয়েছে নারায়ণগঞ্জের আইনজীবীদের। যেখানে কমিটিতে ১৮ জন আইনজীবীকে বিভিন্ন পদে রাখা হয়েছে।

কমিটিতে সভাপতি পদে রয়েছেন অ্যাডভোকেট আবুল কালাম, সিনিয়র সহ-সভাপতি পদে অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, সহ-সভাপতি পদে অ্যাডভোকেট জাকির হোসেন, অ্যাডভোকেট সরকার হুমায়ুন কবির, অ্যাডভোকেট রিয়াজুুল ইসলাম আজাদ, অ্যাডভোকেট রফিক আহমেদ ও সাংগঠনিক সম্পাদক পদে অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু।

এদের ছাড়াও কমিটিতে সহ-সাংগঠনিক সম্পাদক পদে রয়েছেন অ্যাডভোকেট কাজী রুবায়েত হাসান সায়েম, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সামাদ মোল্লা, আইন বিষয়ক সম্পাদক পদে অ্যাডভোকেট আনিসুর রহমান মোল্লা, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক পদে অ্যাডভোকেট মোস্তাক আহমেদ, মানবাধিকার বিষয়ক সম্পাদক পদে অ্যাডভোকেট মতিউর রহমান মতিন, মৎস্যজীবী বিষয়ক সম্পাদক পদে অ্যাডভোকেট এইচ্এম আনোয়ার প্রধান,সহ-আইন বিষয়ক সম্পাদক পদে অ্যাডভোকেট তরিকুল ইসলাম বুলবুল, অ্যাডভোকেট সুমন মিয়া, অ্যাডভোকেট শরীফুল ইসলাম শিপলু, সদস্য পদে অ্যাডভোকেট সুলতান মাহামুদ ও অ্যাডভোকেট মাহামুদা আক্তার।

জানাগেছে, ২০১৭ সালের ১৩ ফেব্রুয়ারি ২৩ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করা হয়। সেই আংশিক কমিটির কিছু নেতাদের পদ পদবী রদবদল করে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির ১৫১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। মহানগর বিএনপির সভাপতি হিসেবে সাবেক সাংসদ আবুল কালাম ও সাধারণ সম্পাদক এটিএম কামালকে বহাল রেখেই ৩০ অক্টোবর বুধবার এই পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তবে কমিটি ঘোষণার পর ১৮ জন আইনজীবীর নাম দেখে গত ১১ বছরে বিএনপির নেতাকর্মীরা বিভিন্ন মামলায় আসামি হয়েছেন। মামলায় জর্জরিত নেতাকর্মীদের পাশে আইনি সহায়তা বিনা পয়সায় কোন কোন আইনজীবী দাড়িয়েছিলেন তা নিয়ে বিচার বিশ্লেষন শুরু হয়েছে।