সোনারগাঁও জাদুঘর পরিদর্শনে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী, সঙ্গে ছিলেন ড. সেলিনা আক্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে অবস্থিত বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন (জাদুঘর) পরিদর্শন করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি। ওই সময় তার সঙ্গে ছিলেন স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির আইন বিভাগের চেয়ারম্যান ও বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের শিক্ষা সম্পাদক ড. সেলিনা আক্তার।

১৯ অক্টোবর শনিবার দুপুরে পরিদর্শন করেন মন্ত্রী। এ সময় তিনি প্রাচীন সুলতানদের ব্যবহৃত অস্ত্র শস্ত্র, তৈজসপত্র, পোশাক, বর্ম, অলংকার, প্রাচীন মুদ্রা, গ্রস্থাগার, কারুপল্লী এবং লেক ঘুরে দেখেন।

পরিদর্শনকালে মন্ত্রীর সঙ্গে ছিলেন নারায়ণগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ, স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির আইন বিভাগের চেয়ারম্যান ও বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের শিক্ষা সম্পাদক ড. সেলিনা আক্তার, সোনারগাঁ উপজেলার সহকারী ভূমি কমিশনার মোহাম্মদ নাজমুল হোসেন ও সোনারগাঁ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামান মনির সহ জাদুঘরের কর্মকর্তাগণ।

এখানে উল্লেখ্যযে, সোনারগাঁ লোকশিল্প জাদুঘর রাজধানী ঢাকা থেকে ২৪ কিলোমিটার দূরে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলায় অবস্থিত। বাংলাদেশের লোক শিল্পের সংরক্ষণ, বিকাশ ও সর্বসাধারণের মধ্যে লোকশিল্পের গৌরবময় দিক তুলে ধরার জন্য ১৯৭৫ সালে শিল্পাচার্য জয়নুল আবেদীনের উদ্যোগে বাংলাদেশ সরকার বিশাল এলাকা নিয়ে এই জাদুঘর প্রতিষ্ঠা করেন।

অন্যদিকে একই দিন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁয়ে মুক্তিযোদ্ধা ভবন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন। ওই অনুষ্ঠানে নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার হারুন অর রশীদ, অতিরিক্ত পুলিশ সুপার খোরশেদ আলম, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আলী, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোশারফ হোসেন, সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সার হাসনাত, স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির আইন বিভাগের চেয়ারম্যান ও বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের শিক্ষা সম্পাদক ড. সেলিনা আক্তার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার প্রমূখ উপস্থিত ছিলেন।