খালেদা জিয়ার মুক্তির জন্য রাজপথ একমাত্র ঠিকানা: ছাত্রদল নেতা ফারুক

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলা ছাত্রদলের সভাপতি প্রার্থী মোহাম্মদ ফারুক কারাগারে থাকা বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি করে বলেছেন, দেশ ও জনগণ আজ বাকশালী কারাগারে বন্দি। একদলীয় শাসনের চিরস্থায়ীত্ব দেয়ার জন্যই বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বন্দি করেছে অবৈধ সরকার।

ছাত্রদলের এই নেতা আরও বলেন, কর্তৃত্ববাদী শাসন দীর্ঘস্থায়ী করতেই গণতন্ত্রকে কবর দেয়া হয়েছে। গত ৩০ ডিসেম্বরের নির্বাচন ২৯ ডিসেম্বর রাতেই সমাপ্ত করা হয়েছে। সর্বকালের সেরা জাল-জালিয়াতির এই নির্বাচন নিশ্চিত করার জন্যই আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে আটকে রাখা হয়েছে।

১৯ অক্টোবর শনিবার বিকেলে আড়াইহাজার উপজেলার ইলুমদী এলাকায় কারাগারে থাকা বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মামলার প্রতিবাদে এক আলোচনা সভায় বক্তব্য রাখতে গিয়ে এসব কথা বলেন মোহাম্মদ ফারুক। ওই আলোচনা সভায় আড়াইহাজার উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাশেম ফকিরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আড়াইহাজার বিএনপির ভবিষৎ কান্ডারী মাহমুদুর রহমান সুমন।

ছাত্রদল নেতা ফারুক আরোও বলেন, অন্যায়ভাবে কারাবন্দি করে রাখা দেশনেত্রীকে মুক্তি দিতে হবে। কিন্তু সরকার দেশনেত্রীর মুক্তি নিয়ে এক সর্বনাশা খেলায় মেতেছে। দেশকে চিরদিনের মত আওয়ামী খাচায় বন্দি করে রাখার জন্য গণতন্ত্রেকে ধ্বংসস্তুপে পরিনত করার চূড়ান্ত লক্ষ্য হিসেবে বেগম জিয়াকে বন্দিশালায় রাখা হয়েছে। এই বন্দিশালা ভেঙ্গে বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আনতে হবে।

তিনি বলেন, দেশনেত্রীর জীবন নিয়ে সরকারের মাষ্টারপ্লানের বিরুদ্ধে সকলকে রুখে দাঁড়াতে হবে। দেশের স্বাধীনতার সর্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষার জন্যই দেশনেত্রীর মুক্তি নিশ্চিত করতে হবে। কারণ এই সরকার যতদিন ক্ষমতায় থাকবে ততদিন দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ক্রমান্বয়ে দূর্বল থাকবে। লুটেরাদের আধিপত্য থেকে দেশকে রক্ষা করতে হলে গণতন্ত্রের প্রতীক দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির জন্যই ঝড়-বৃষ্টি-প্রখর খরতাপ উপেক্ষা করে সকলের রাজপথে উপস্থিতি অপরিহার্য। সাধারণ মানুষের জীবন ও নিরাপত্তা নিশ্চিত করার জন্য এই সরকারের পতন ঘটিয়ে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠায় সকলকে ঐক্যবন্ধ হতে হবে।

ফারুক বলেন, গুম-খুন-ক্রসফায়ার-অপহরণ-ভয় ও শংকার বর্তমান এই দুঃসময় অতিক্রম করতে হবে। গণতন্ত্রকে ফিরিয়ে আনতে হবে। ‘গণতন্ত্রের মা’ দেশনেত্রীর মুক্তির জন্য রাজপথ হবে আমাদের একমাত্র ঠিকানা।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি সালাউদ্দিন সালামত চৌধুরী, সহ-সভাপতি জহিরুল ইসলাম, যুবদল নেতা তৌহিদুর রহমান তৌহিদ, কামাল হোসেন, জালাল মিয়া, ছাত্রদল নেতা মোহাম্মদ ফারুক, তুষার, সামির হোসেন, ইয়ামিন হোসেন সহ উপজেলা বিএনপি ও এর অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মী।