সিদ্ধিরগঞ্জে কারখানায় অগ্নিকান্ড পরিদর্শনে ইন্ডাষ্ট্রিয়াল পুলিশ সুপার জাহিদুল

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে এ.কে ফ্যাশন নামে একটি তৈরী পোশাক কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডে শিপমেন্ট উপযোগী কয়েক লক্ষ পিস তৈরী পোষাক, বিপুল পরিমান ফেব্রিক্স ও একটি ডিজিটাল কাটার মেশিনসহ বিভিন্ন মালামাল পুড়ে গেছে।

ঘটনাটি ঘটেছে ১ সেপ্টেম্বর রবিবার ভোর ৪টার দিকে সিদ্ধিরগঞ্জপুলস্থ মজিব ভবনে অবস্থিত এ কে ফ্যাশন পোষাক কারখানায়। খরব পেয়ে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৪ এর সহকারী পুলিশ সুপার আইনুল হকের নেতৃত্বে একটি টহল টিম ঘটনাস্থলে পৌছে আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখে।

এ সময় আদমজী ফায়ার সার্ভিস, হাজীগঞ্জ ফায়ার সার্ভিস এবং মন্ডলপাড়া ফায়ার সার্ভিসের মোট ৭টি ইউনিট সাড়ে ৩ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। পরে সকাল সাড়ে ৭টায় ইন্ডাষ্ট্রিয়াল পুলিশের পুলিশ সুপার জাহিদুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

জানা যায়, ভোর ৪ টায় এ.কে ফ্যাশন পোষাক কারখানার নিরাপত্তাকর্মী হঠাৎ দ্বিতীয় তলায় আগুন দেখতে পেয়ে মালিকপক্ষকে ফোনে জানালে তারা ফায়ার সার্ভিতে খবর দিয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে আসেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের বিভিন্ন ইউনিট পর্যাক্রমে ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে আনার কাজ শুরু করে। এক পর্যায়ে সাড়ে ৩ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আসে। কিন্তু এর আগেই পুড়ে ছাই হয়ে যায় প্রতিষ্ঠানটির লক্ষ পিস তৈরী পোষাক, বিপুল পরিমান ফেব্রিক্স ও একটি ডিজিটাল কাটার মেশিনসহ বিভিন্ন মূল্যবান মালামাল।

ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আকতারুজ্জামান তাৎক্ষনিক আগুনে ক্ষয়ক্ষতি ও আগুনের সূত্র নিয়ে কিছু বলতে পারেননি। তবে তিনি বলেন, অগ্নিকান্ডের ঘটনার বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হবে, তার পর জানা যাবে আগুনের সূত্রপাত কি ভাবে হয়েছে।

এ.কে ফ্যাশনের পরিচালক ইসফাত আহসান বলেন, ভোর বেলায় আগুন লাগার খবর শুনে দ্রুত ছুটে আসি গার্মেন্টসে। আগুনের লেলিহাল শিখা আমাদের সব কিছু শেষ করে দিয়েছে। শনিবার রাত ৭টায় কারখানা বন্ধ করা হয়। নিচ তলায় বৈদ্যুতিক মেইন সুইচ বন্ধ ছিলো। তাই শর্ট সার্কিটের মাধ্যমে ২তলায় আগুনের সূত্রপাত হওয়া অসম্ভব। পুরো বিষয়টি রহস্যজনক।