গুজব ছড়ানোর দায়ে সিদ্ধিরগঞ্জের নাজির গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জে শান্তিপূর্ণভাবে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে “ককটেল বিস্ফোরণ’ এর গুজব সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচারের অভিযোগে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ হতে একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। ২৩ অক্টোবর শনিবার বিকেলে এ তথ্য জানান র‌্যাব-১১ এর অধিনায়ক লেঃ কর্ণেল তানভীর মাহমুদ পাশা।

তিনি জানান, কুমিল্লার পূজা মন্ডপের ঘটনাকে কেন্দ্র করে সারাদেশে হিন্দু সম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের উদ্দেশ্যে হামলা, অগ্নিসংযোগ ও হত্যার প্রতিবাদে গত ১৯ অক্টোবর নারায়ণগঞ্জে শান্তিপূর্ণভাবে মানববন্ধন এবং প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। সেই সমাবেশে “ককটেল বিস্ফোরণ’ এর গুজব সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের উদ্দেশ্যে নাজির হোসেন (ইমরান নাজির) নামক ব্যক্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট প্রদান করেন। এরই প্রেক্ষিতে র‌্যাব জড়িতকে আইনের আওতায় নিয়ে আসতে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে।

র‌্যাব আরও জানায়, গত ২৩ অক্টোবর ভোরে মোঃ নাজির হোসেন (ইমরান নাজির) ব্যক্তিগত কাজে নারায়ণগঞ্জে ফেরত আসলে তাকে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন পাইনাদী নতুন মহল্লা সাকিনস্থ চট্টগ্রাম হতে ঢাকাগামী মহাসড়কের দক্ষিণ পাশ্বের ফুট ওভার ব্রীজ এর নিচ হতে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে ঘটনার সত্যতা স্বীকার করেন। কুমিল্লার নানুয়ার দীঘির পাড় এর সাম্প্রতিক সময়ে হামলার ঘটনাটিকে ব্যবহার করে সেই সাম্প্রাদায়িক সম্প্রীতি বিনষ্টের উদ্দেশ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন উস্কানিমূলক বিভ্রান্তিকর ও মিথ্যা অপপ্রচার করে আসছিল।

সাম্প্রাদায়িক সম্প্রীতি বিনষ্টের উদ্দেশ্যে হামলা, অগ্নিসংযোগের ঘটনার প্রতিবাদে নারায়ণগঞ্জে আয়োজিত শান্তিপূর্ণ সমাবেশে “ককটেল বিস্ফোরণ’ এর গুজব সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানোর মাধ্যমে সে জনসাধারণকে উত্তেজিত করার অপচেষ্টা চালায়। পরবর্তীতে সে পোস্টটি ডিলিট করে দিয়ে রাজধানীসহ বিভিন্ন এলাকায় আত্মগোপনে চলে যায়।