র‌্যাব-১১ এর অভিযানে পরিবহনে চাঁদাবাজি, গ্রেপ্তার ৪

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সাইনবোর্ড ও বন্দর থানা এলাকায় অভিযান চালিয়ে ৪ পরিবহন চাঁদাবাজকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১১)। ১৭ অক্টোবর বৃহস্পতিবার বিকেলে র‌্যাব-১১ এর ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুরী এ তথ্য জানান।

তিনি জানান, ১৭ অক্টোবর বৃহস্পতিবার দুপুরে র‌্যাব-১১, সিপিএসসি এর পৃথক অভিযানে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন সাইনবোর্ড ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পার্শ্বস্থ এলাকায় এবং বন্দর থানাধীন মদনপুর বাসস্ট্যান্ড এলাকায় চলাচলরত পণ্য বোঝাই ট্রাক, যাত্রাবাহী বাস ও অটোরিক্সা, সিএনজি থামিয়ে চাঁদা আদায়কালে ৪ জনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো- মোঃ হিরণ মিয়া, মোঃ শামীম, মোঃ মঈন উদ্দিন ও মোঃ আবুল বাশার। এই সময় তাদের কাছ থেকে চাঁদাবাজির নগদ ৩৮ হাজার ৪’শ ৯০ টাকা জব্দ করা হয়।

র‌্যাব আরও জানায়, একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকায় রাস্তায় চলাচলরত পণ্য বোঝাই ট্রাক, যাত্রাবাহী বাস, অটোরিক্সা ও সিএনজি থামিয়ে গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক গাড়ী প্রতি ১’শ থেকে ৩’শ টাকা করে চাঁদা আদায় করে আসছে। নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকায় রাস্তায় চলাচলরত অটোরিক্সা এবং সিএনজি থামিয়ে চাঁদা আদায়কালে উক্ত চাঁদাবাজ চক্রের সক্রিয় সদস্য মোঃ হিরণ মিয়া, মোঃ শামীম ও মোঃ মঈন উদ্দিনকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়। এই সময় তাদের দখল হতে চাঁদাবাজির নগদ ৪ হাজার ৫’শ ৯০ টাকা জব্দ করা হয়।

এই চাঁদাবাজির পৃথক আরেকটি অভিযানে বন্দর থানাধীন মদনপুর বাসস্ট্যান্ড এলাকায় যাত্রীবাহী বাস (আসমানী পরিবহন) হতে চাঁদা আদায়কালে চাঁদাবাজ চক্রের সদস্য মোঃ আবুল বাশারকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়। এই সময় তার দখল হতে চাঁদাবাজির নগদ ৩৩ হাজার ৯’শ টাকা জব্দ করা হয়।

গ্রেপ্তারকৃত আসামী দীর্ঘদিন যাবৎ মদনপুর বাসস্ট্যান্ড এলাকায় আসমানী পরিবহন চালকদের কাছ থেকে জোরপূর্বক দৈনিক গাড়ি প্রতি ১ হাজার ২’শ ২০ টাকা করে অবৈধভাবে গুরুতর আঘাত ও ক্ষয়ক্ষতির ভয়ভীতি দেখিয়ে বলপূর্বক চাঁদা আদায় করে আসছে। গ্রেপ্তারকৃত আসামীরা এরূপ অপতৎপরতা পূর্বে হতে করে আসছে মর্মে স্বীকার করে। তাদের অত্যাচারে বাস চালকরা অতিষ্ঠ। চাঁদাবাজ বন্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।