স্থানীয় পত্রিকা নিয়ে সমালোচনায় শামীম ওসমান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের কিছু স্থানীয় দৈনিক পত্রিকার কঠোর সমালোচনা করেছেন নারায়ণগঞ্জের প্রভাবশালী আওয়ামীলীগের এমপি একেএম শামীম ওসমান বলেন, নারায়ণগঞ্জে কিছু লোকাল পত্রিকা আছে, দেওয়ালে ছাপে। পত্রিকা আবার দেওয়ালে ছাপে নাকি? এরা নাকি জামাত, মন্ত্রী-মিনিষ্টারের থেকে পয়সা পায়।

নিজেকে রয়্যালিটি দেয়ার দাবি জানিয়ে এমপি বলেন, আমি এসব পত্রিকা পড়িওনা। আমার নাম, আমার বড় ছবি দিয়া নানান নিউজ করে। আমার নামে হেডলাইন দিয়া পত্রিকা চলে, চালাও আপত্তি নাই। রয়্যালিটি দেও, বিভিন্ন পোজ দিয়ে ছবি দেই। আমারে না দিলেও তোলারাম কলেজের ১০টা গরীব ছাত্রের লেখাপড়ার পয়সা দেও। ব্ল্যাকমেইলিং করে মানুষের কাছে সম্মানিত হতে পারবেন না। মানুষ এই ব্ল্যাাকমেইলারদেরকে সামনে না বললেও পিছনে বলে হলুদ সাংবাদিক। এটা একটা সাংবাদিকদের জন্য গালি। আমাকে আক্রমণ করেন, মানুষের দূর্ভোগ নিয়ে খবর করেন। আমরা এতে শ্রদ্ধাশীল হবো, সেটা না করে উল্টাপাল্টা খবর লিখেন।

১৭ অক্টোবর বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজের নবীণ বরণ উৎসবে এমপি শামীম ওসমান এসব কথা বলেন।

শামীম ওসমান শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, আমাকে কিছু ঘটনা চিন্তিত করে তুলেছে। নারায়ণগঞ্জে কিছু কাজ করছি তোমাদের সাপোর্ট চাই। কিন্তু রাজনীতি করতে হবে এমন না। রাজনীতি করে কারো হাতের হাতিয়ার হইয়োনা। তবে সজাগ থাকো, প্রতিবাদ কইরো। আমি পারি না প্রতিবাদ করতে, তুমি তো পারো।

তিনি আরো বলেন, আমার তো ফেসবুক নেই কিন্তু শিক্ষার্থী সবারই ফেসবুক আছে। আপনাদের নিয়ে লেখা শুরু করে? আপনে পোলাপানরে স্টুপিড ভাবছেন? এরা আপনার-আমার চেয়ে স্মার্ট অনেক। এরা সবগুলি কিন্তু চিজ একেকটা। ওরা জানে কোথায় টিপ দিলে কোথায় কি হয়।

নারায়ণগঞ্জকে সুন্দর করাই তাঁর একমাত্র লক্ষ্য জানিয়ে শামীম ওসমান বলেন, নারায়ণগঞ্জে দায়িত্বশীল ব্যক্তিত্ব ছাড়া আছেন, সাংবাদিক, অন্যান্য দলের রাজনীতিবিদরা সবাইকে অনুরোধ; আসেন, আমরা সবাই মিলে বসি। একা অনেক কিছু পারা যায় না, সবাই মিলে পারা যায়। আশা করি এই আহ্বান তাদের কান পর্যন্ত পৌঁছাবে। আমার এই আহ্বানকে কিন্তু দূর্বলতা ভাইবেন না। যেকোন অন্যায়, অপশক্তির বিরুদ্ধে লড়াই করার সাহস আমার ছিল, আছে, থাকবে।

রাজনীতিকে ধান্ধা হিসেবে নেননি দাবি করে এমপি শামীম ওসমান বলেছেন, ‘রাজনীতিকে আমি ব্যবসা বা ধান্ধা হিসেবে নেই নাই। আমি বহুরূপী রাজনীতি করিনা। দিনের বেলায় একটা আর রাতের বেলায় আরেকটা না। যা বলব পরিষ্কারভাবে বলব। আমি যখন বিদায় নিবো, মানুষ বলবে তুমি যেওনা, এটাই আমার বড় পাওয়া। আগামীতে নির্বাচন আমি নাও করতে পারি। আমি মানুষের জন্য কিছু করতে চাই। আমার লক্ষ্য, আমি মরে গেলে মানুষ যেন আমার জন্য কাঁদে।’

সরকারি তোলারাম কলেজ অধ্যক্ষ প্রফেসর বেলা রানী সিংহের সভাপতিত্বে এবং সরকারি তোলারাম কলেজ শাখা ও মহানগর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন- শামীম ওসমানের সহধর্মিনী নারায়ণগঞ্জ জেলা মহিলা সংস্থার চেয়্যারম্যান সালমা ওসমান লিপি।

আরোও উপস্থিত ছিলেন- ফতুল্লা থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শওকত আলী, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইয়াসিন মিয়া, তোলারাম কলেজ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জীবন কৃষ্ণ মোদক, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রধান প্রফেসর নজমুল হুদা, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহ্ নিজাম, সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর সোহেল আলী, মহানগর কৃষক লীগের সাধারণ সম্পাদক জিল্লুর রহমান লিটন, মহানগর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন সাজনু, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি প্রফেসর শিরীন বেগম, মহানগরের সভাপতি ইসরাত জাহান স্মৃতি, মহানগর যুব মহিলা লীগের আহ্বায়ক অ্যাডভোকেট সুইটি ইয়াসমিন, জেলা ছাত্রলীগের সভাপতি আজিজুর রহমান আজিজ ও সাধারণ সম্পাদক আশরাফুল ইসমাঈল রাফেল প্রধান প্রমূখ।