গুরুত্বপূর্ণ কাজের চেয়েও আইনজীবীদের গুরুত্ব দিলেন মোহসীন মিয়া

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল অনেক আগেই একটি অনুষ্ঠানে বলেছিলেন, ‘আমরা আইনজীবীদের নেতা নই। আমরা আইনজীবীদের সেবক।’ সভাপতির সেই বক্তব্যের প্রতিফলন আবারো দেখালেন আইনজীবী সমিতির সেক্রেটারি অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া। তিনি তার গুরুত্বপূর্ণ কাজ ফেলেই আইনজীবীদের ডাকে অনেকটা দৌড়েই আসলেন একটি অনুষ্ঠানে। ১৭ অক্টোবর বৃহস্পতিবার আইনজীবীদের একটি সংগঠনের অনানুষ্ঠানিকভাবে প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা অনুষ্ঠানে উপস্থিত হন মুহাম্মদ মোহসীন মিয়া।

জানাগেছে, নারায়ণগঞ্জের আইনজীবীদের একটি সংগঠন ‘ইউনাইটেড ল’ইয়ারস্ ফ্রেন্ড এসোসিয়েশন, নারায়ণগঞ্জ’ এর ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেছেন সংগঠনটির আইনজীবীগণ। ১৭ অক্টোবর বৃহস্পতিবার দুুপুরে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির কার্যালয়ে কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপনে সামিল হন আইনজীবী সমিতির সেক্রেটারি অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া। এসময় সংগঠনটির সভাপতি ও সেক্রেটারি সহ অন্যান্য আইনজীবীদের নিজ হাতে কেক খাওয়ান আইনজীবী সমিতির সেক্রেটারি অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া। পরে তারাও সেক্রেটারিকে কেক খাইয়ে দেন। নিজের গুরুত্বপূর্ণ কাজ রেখে আইনজীবীদের এই অনুষ্ঠানে এসে উপস্থিত হন সেক্রেটারি মোহসীন মিয়া।

ওই সময় সেক্রেটারি অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া নারায়ণগঞ্জের সকল আইনজীবীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আইনজীবীদের যে ভালবাসা পেয়েছি তার ঋণ শোধ করার মত নয়। বিজ্ঞ আইনজীবীগণ আমাদের উপর গুরুদায়িত্ব তুলে দিয়েছেন তা আমরা পালনে সর্বাত্মক চেষ্টা করছি।

এছাড়াও তিনি বলেন, আইনজীবীদের যেকোন প্রয়োজনে আমরা যেকোন সময় পাশে থাকবো। আইনজীবীদের উদ্দেশ্যে এই আইনজীবী নেতা বলেন, আপনারা আপনাদের প্রয়োজনে আমাদের ডাকবেন আমরা আপনাদের এসে দাড়াবো।

ইউনাইটেড ল’ইয়ারস্ ফ্রেন্ড এসোসিয়েশনের কার্যকরী পরিষদের নবনির্বাচিত কমিটির সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন ভূঁইয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কামরুল হাসানের পরিচালনায় প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- সংগঠনটির সাবেক সভাপতি অ্যাডভোকেট মাসুদ পারভেজ, অ্যাডভোকেট ফয়সাল খন্দকার, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ রাশেদ ভূঁইয়া ও অ্যাডভোকেট সাজ্জাদুল হক সুমন।

এ ছাড়াও উপস্থিত ছিলেন- সংগঠনের কার্যকরী কমিটির নবনির্বাচিত সহ-সভাপতি অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল বাশার রুবেল, কোষাধ্যক্ষ অ্যাডভোকেট নাজমুল হুদা, আপ্যায়ণ সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলাম, প্রচার সম্পাদক অ্যাডভোকেট সোবাহান মিয়া সহ আরও উপস্থিত ছিলেন সংগঠনটির সদস্য অ্যাডভোকেট হুমায়ুন কবির সোহেল, অ্যাডভোকেট জামান হোসেন, অ্যাডভোকেট এনামুল কবির, অ্যাডভোকেট ফজলুর হক রিপন, অ্যাডভোকেট আবুল বারাকাত, অ্যাডভোকেট গোলাম সারোয়ার, অ্যাডভোকেট ইউনুস ঈমাম, অ্যাডভোকেট নুর হোসেন, অ্যাডভোকেট মনিরুজ্জামান কাজল, অ্যাডভোকেট আতাউর রহমান রনি, অ্যাডভোকেট আপেল মাহমুদ, অ্যাডভোকেট মাসুদ খান, অ্যাডভোকেট এস এম খসরু, অ্যাডভোকেট সোহাগ রহমান, অ্যাডভোকেট মাহবুবুর রহমান, অ্যাডভোকেট হেলাল উদ্দিন পাঠান, অ্যাডভোকেট সাইফুল ইসলাম, অ্যাডভোকেট রেজোওয়ানুল আলম রিংকু প্রমূখ।