ভারতের সাথে স্বাক্ষরিত চুক্তি দেশবিরোধী: মুফতি ফয়জুল করীম

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়েখে চরমোনাই বলেছেন, বাংলাদেশে অনেক অঞ্চলে এখনও গ্যাস সরবরাহ করা সম্ভব হয়নি। তাছাড়া ঢাকার বিভিন্ন এলাকায় গ্যাস থেকেও থাকছে না। নিজের দেশেই এখনও পর্যাপ্ত গ্যাস সরবরাহ করতে পারছে না আবার ভারতকে গ্যাস দিবে সেটা মেনে নেয়া যায় না।

তিনি বলেন, দুঃখের বিষয় হলো বিদেশ থেকে গ্যাস এনে ভারতকে দিবে, এদিকে দেশের মানুষ গ্যাসশূন্য। এতে প্রতীয়মান হয় যে, বর্তমান সরকারের নিজের দেশের চাইতে ভারতপ্রীতি অনেক বেশি। ফেনী নদীর পানি দেয়ার যে চুক্তি করা হয়েছে সেটা জনগণ কখনই মেনে নিবে না। অবিলম্বে এই চুক্তি বাতিল করতে হবে। ভারতের সাথে স্বাক্ষরিত চুক্তি দেশবিরোধী।

১৩ অক্টোবর রবিবার বিকেলে নারায়ণগঞ্জ শহরের জামতলা এলাকায় হীরা কমিউনিটি সেন্টারে ইসলামী আন্দোলনের নারায়ণগঞ্জ মহানগর সভাপতি মুফতি মাসুম বিল্লাহর সভাপতিত্বে ও সেক্রেটারি সুলতান মাহমুদের সঞ্চালনায় অনুষ্ঠিত ওয়ার্ড প্রতিনিধি সম্মেলন ২০১৯-এ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় দফতর সম্পাদক মাওলানা লোকমান হোসাইন জাফরী, নারায়ণগঞ্জ মহানগর সহ-সভাপতি মুহাম্মদ নূর হোসেন, মুহাম্মদ শাহাদাত হোসেন, সাংগঠনিক সম্পাদক মাওলানা শামসুল আলম, প্রশিক্ষণ সম্পাদক মুফতি সাইফুল ইসলাম, ইসলামী যুব আন্দোলন নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি গিয়াসুদ্দীন মুহাম্মাদ খালিদ, ইসলামী শ্রমিক আন্দোলন মহানগরের সভাপতি শেখ হাসান আলী ও ইশা ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি মুহাম্মদ ইমদাদুল হক প্রমুখ।

মুফতি ফয়জুল করিম আরও বলেন, বুয়েটের মেধাবী ছাত্র আবরার হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। অন্যথায় দেশের সকল ছাত্রসমাজ ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এর সমুচিত জবাব দিতে বাধ্য হবে।