‘সিদ্ধিরগঞ্জে ধর্ষণের শিকার ওই নারী যুব মহিলা লীগের কেউ নয়’

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ছাত্রলীগের সাবেক নেতার ‘ধর্ষণের শিকার যুব মহিলা লীগ নেত্রী’ এমন সংবাদের বিষয়ে বিবৃতি দিয়েছে নারায়ণগঞ্জ মহানগর যুব মহিলা লীগ।

মহানগর যুব মহিলা লীগের আহ্বায়ক অ্যাডভোকেট সুইটি ইয়াসমিন ও যুগ্ম আহ্বায়ক মনিরা আক্তার মনি স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়, সিদ্ধিরগঞ্জে ধর্ষণের শিকার যাকে যুব মহিলা লীগ নেত্রী হিসেবে উল্লেখ্য করে যার নাম সহ বিভিন্ন মিডিয়াতে সংবাদ প্রকাশিত হয়েছে ওই নারী নারায়ণগঞ্জ যুব মহিলা লীগের কোন ইউনিটের সদস্যও নয়।

বিবৃতিতে বলা হয়- নারায়ণগঞ্জ মহানগর যুব মহিলা লীগের এক জরুরী সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে, ৮ অক্টোবর মঙ্গলবার বিভিন্ন অনলাইন নিউজ পোর্টাল সহ বিভিন্ন স্থানীয় ও জাতীয় পত্রিকায় ‘ যুব মহিলা লীগ নেত্রী……. ধর্ষণের শিকার’ শিরোনামে বিভিন্ন নিউজ প্রচার হচ্ছে। বাংলাদেশ যুব মহিলা লীগ কখনই কোন অপরাধকে সমর্থন করে না। যদি কোন অপরাধ সংগঠিত হয়ে থাকে, আমরা তার ন্যায় বিচার কামনা করছি এবং……. (নারীর নাম) প্রতি আমাদের সহানুভুতি থাকবে। কিন্তু কতিপয় অনলাইন নিউজ পোর্টাল ও পত্রিকায় ….(নারীর নাম) নামে যাকে যুব মহিলা লীগ নেত্রী উল্ল্যেখ করা হয়েছে, প্রকৃত পক্ষে সে নারী নারায়ণগঞ্জ যুব মহিলা লীগের নেত্রী বা সদস্য তালিকায় কোন ওয়ার্ড বা থানা পর্যায়ে তার কোন নাম নেই।

অন্যদিকে এর আগে মিডিয়াতে খবর বেড়িয়েছে, নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ছাত্রলীগের সাবেক এক নেতার বিরুদ্ধে যুব মহিলা লীগ নেত্রীকে ধর্ষণের অভিযোগ ওঠেছে। এ ঘটনায় ওই নেত্রী বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন।

৮ অক্টোবর মঙ্গলবার দুপুরে যুব মহিলা লীগ নেত্রী নিজেই বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে ছাত্রলীগের সাবেক নেতা শরীফুর রহমান পারভেজকে আসামি কর মামলা দায়ের করেন। ওই মামলায় সহযোগীতার অভিযোগে সিদ্ধিরগঞ্জ বাজার এলাকার নুরু সেক্রেটারীর ছেলে জাহাঙ্গীর আলম জানাকেও আসামি করা হয়েছে।

মামলার অভিযোগ সূত্রে, বিয়ের প্রলোভন দেখিয়ে যুব মহিলালীগ নেত্রীর সাথে দৈহিক সম্পর্ক গড়ে তোলে মিজিমিজি আবদুল আলী পুল এলাকার আবদুর রহমানের ছেলে শরীফুর রহমান পারভেজ। এতে ওই নারী নেত্রী দুই মাসের অন্তঃস্বত্তা হয়ে পড়ে। কিন্তু বিয়ে করার কথা বললে অস্বীকৃতি জানালে ওই নেত্রী গত ৬ সেপ্টেম্বর রোববার রাতে পারভেজের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেন।

এ ঘটনায় পুলিশ অভিযুক্ত পারভেজকে ধরতে রাতেই তার বাড়িতে অভিযান চালায়। তবে তাকে বাড়িতে পায়নি। অভিযুক্ত পারভেজ একসময় অস্ত্রধারী সন্ত্রাসী ছিল বলে জানা যায়।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার (ওসি) কামরুল ফারুক জানান, এ ঘটনায় অভিযুক্ত পারভেজের বিরুদ্ধে মামলা নেওয়া হয়েছে। ভিকটিমকে ডাক্তারি পরীক্ষার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।