সোনারগাঁয়ে নাহিদ সুলতানা জুবলী মেমোরিয়াল স্কুল এন্ড কলেজ উদ্বোধন

দিনকাল নারায়ণগঞ্জ ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের পিরোজপুর ইউনিয়নে অবস্থিত নাহিদ সুলতানা জুবলী মেমোরিয়াল হাই স্কুল এন্ড কলেজের উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। ১৬ ডিসেম্বর রবিবার সকালে বিদ্যালয়ের সভাপতি আবু নাসের কাদেরের সভাপতিত্বে কোরআন তেলোওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

ঐতিহাসিক সোনারগাঁয়ের প্রাণ কেন্দ্র পিরোজপুর ইউনিয়নের জৈনপুর এলাকায় শিক্ষানুরাগী ব্যক্তিদের সহায়তায় যাত্রা শুরু করতে যাচ্ছে” নাহিদ সুলতানা জুবলী মেমোরিয়াল হাই স্কুল এন্ড কলেজ”। এই উপলক্ষে বিদ্যালয় প্রাঙ্গনে আলোচনা সভা ও বেলুন উড়িয়ে উদ্বোধনের মাধ্যমে বিদ্যালয়ের আনুষ্ঠানিক কার্যক্রম চালু করেন।

বিদ্যালয়ের সহকারী অধ্যক্ষ নাজমুল হাসানের উপস্থাপনায় সভায় বক্তব্য রাখেন এলাকার ও বিভিন্ন গ্রাম থেকে আগত বিশিষ্ট ব্যক্তিবর্গ।

এ সময় কালেরকন্ঠ পত্রিকার এজিএম মঞ্জুর হোসাইন বলেন, “সোনারগাঁয়ে এত সুন্দর মনোরম পরিবেশে এমন সুন্দর একটি স্কুল দেখে আমি মুগ্ধ। নতুন ধারার এই আধুনিক স্কুলে শিক্ষক-শিক্ষিকাদের শিক্ষাগত যোগ্যতা এতটাই হাই-লেভেলের ইনশাহআল্লাহ আমি আশা করি তারা তাদের যোগ্যতার প্রমান দিবে এই স্কুলের মাধ্যমে। আমি এর সার্বিক উন্নতি কামনা করছি।’

অনুষ্ঠানে আরো উপদেশমূলক বক্তব্য রাখেন- বিশিষ্ট ব্যবসায়ী ও শিক্ষানুরাগী ফখরুদ্দীন আহমেদ খোকন, ধনু বেপারী, আব্দুস সাত্তার, বাচ্চু মিয়া ও বিভিন্ন এলাকা থেকে আগত বিশিষ্ট ব্যক্তিগণ।

সম্মানিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন-ব্যাংক ম্যানেজার শাহ আলম, বিশিষ্ট ব্যবসায়ী রতন আহমেদ, মোস্তফা মেম্বার, মানিক মিয়া, ব্যাংকার রেজাউল করিম, সমাজ সেবক আবুল হোসেন, ওসমান গনি, রোকেয়া আহমেদ, মহিলা মেম্বার উম্মে সালমা ও মোতালেব মিয়া প্রমুখ।

এছাড়াও সার্বিক সহযোগিতায় ছিলেন- অত্র বিদ্যালয়ের শিক্ষক এস.এম.শাহরিয়ার, মাহফুজুর রহমান শ্যামন, সাংবাদিক ও শিক্ষক রুবেল খান, সোহেল সবুজ, জেনিথ হায়দার, জিএম আল-আমিন, লাকি আক্তারসহ আরো শিক্ষক শিক্ষিকাবৃন্দ।

এখানে উল্লেখ্য যে, ২০১৪ সালে সড়ক দূর্ঘটনায় নাহিদ নাসের জুবলী ইন্তেকাল করেন। তিনি ছিলেন একজন শিক্ষানুরাগী ও পিরোজপুর আইডিয়াল স্কুলের সাবেক অধ্যক্ষ। উনাকে শ্রদ্ধার সাথে স্মরনীয় করে রাখার জন্য বর্তমান অধ্যক্ষ মেহেররুন্নেসা দোলন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতাদের মতামতের ভিত্তিতে এই নবগঠিত স্কুলের নামকরণ করেন।