মহানগর ছাত্রদলের কাঁধে জেলা ছাত্রদল সভাপতি রনি!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় কর্মসূচি পালনেও নারায়ণগঞ্জের ছাত্রদলে দেখা গেল বিরোধ। জেলা ছাত্রদলের অধিকাংশ নেতারা যখন সোনারগাঁয়ের কাঁচপুর এলাকায় জেলা ছাত্রদলের ব্যানারে কর্মসূচি পালন করছিলেন ঠিক একই সময়ে মহানগর ছাত্রদলের ব্যানারের সঙ্গে দেখা গেলে জেলা ছাত্রদলের ব্যানার। কর্মসূচি পালন করা হলো জেলা ও মহানগর ছাত্রদলের ব্যানারে। ফলে জেলা ছাত্রদলের ব্যানার হয়ে গেল দুটি। একদিকে সভাপতি মশিউর রহমান রনি অন্যদিকে সেক্রোরি খায়রুল ইসলাম সজীব।

জানাগেছে, ৯ অক্টোবর বুধবার সকালে নারায়ণগঞ্জ শহরের চাষাড়ায় জেলা ও মহানগর ছাত্রদলে ব্যানারে বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এ বিক্ষোভ সমাবেশ করেছেন ছাত্রদলের নেতাকর্মীরা।

তবে এখানে জেলা ও মহানগর ছাত্রদলের ব্যানারে এই কর্মসূচি পালন করা হলেও মহানগর ছাত্রদলের শীর্ষ পদে থাকা অনেক নেতাই ছিলেন অনুপুস্থিত। একই সঙ্গে জেলা ছাত্রদলের সম্পৃক্ততার ব্যানারে কর্মসূচি পালন করা হলেও এখানে জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনি ও যুগ্ম সাধারণ সম্পাদক মশিউর রহমান শান্ত ছাড়া কেউই উপস্থিত ছিলেন না। যে কারনে জেলা ছাত্রদলের বেশকজন নেতা বলছেন- নিজের অস্তিত্ব টিকিয়ে রাখতে মহানগর দলের কাঁধে ভর করেছেন রনি।

অন্যদিকে একই সময়ে সোনারগাঁয়ের কাঁচপুুর এলাকায় জেলা ছাত্রদলের ব্যানারে জেলা ছাত্রদলের সেক্রেটারি খায়রুল ইসলাম সজীবের নেতৃত্বে কেন্দ্রীয় এই কর্মসূচি পালন করেন ছাত্রদলের নেতাকর্মীরা।

এই কর্মসূচিতে নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সহ-সভাপতি আরিফুল ইসলাম মানিকের সভাপতিত্বে উপস্থিত ছিলেন- জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ইসমাইল মামুন, মেহেদী হাসান, রাকিব হাসান রাজ, রফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সোহেল মিয়া সহ বিভিন্ন থানা ও ইউনিয়ন ছাত্রদলের নেতাকর্মীরা।

এদিকে বুধবার দুপুরে নারায়ণগঞ্জ প্রেসক্লাব চত্বরে জেলা ও মহানগর ছাত্রদলের ব্যানারে এক বিক্ষোভ সমাবেশ করা হয়।

এতে মহানগর ছাত্রদলের সভাপতি শাহেদ আহমেদের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনি।
সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল প্রেসক্লাব থেকে শুরু করে বিবি রোড প্রদক্ষিণ করে চাষাড়া শহিদ মিনারে এসে শেষ হয়।

এই কর্মসূচিতে মহানগর ছাত্রদলের সেক্রেটারি মমিনুর রহমান বাবু, যুগ্ম সম্পাদক আলামিন প্রধান, রাকিবুল হাসান সাগর সহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।