খালেদা জিয়ার মুক্তি আন্দোলন: বিভিন্ন জেলায় গণসংযোগে তৈমূর আলম

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

‘গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আইনজীবী আন্দোলন’ এর উদ্যোগে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি, গণতান্ত্রিক আন্দোলনের নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা ও ভোটারবিহীন জাতীয় সংসদ বিলুপ্ত করে নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে আইনজীবি সমাবেশকে সফল করার লক্ষ্যে বিভিন্ন জেলায় গিয়ে প্রস্তুতিমূলক গণসংযোগ করছেন চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার।

৭ অক্টোবর সোমবার সংগঠনের চেয়ারম্যান তৈমূর আলম খন্দকারের নেতৃত্বে একটি প্রতিনিধিত্ব টীম হবিগঞ্জ, মৌলভীবাজার, সিলেট আইনজীবী সমিতির সদস্যদের সাথে মত বিনিময় করেন।

মত বিনিময় সভায় সংগঠনের পক্ষে শাহ মোহাম্মদ বাদল, আনিসুর রহমান, আইউব আলী আশ্রাফী, নাসির উদ্দিন স¤্রাট প্রভৃতি নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

বিভিন্ন আইনজীবি সমিতির নেতৃবৃন্দ তাদের বক্তব্যে বলেন, দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি ও আইনের শাসন প্রতিষ্ঠার জন্য অত্র সংগঠনটি একটি বাস্তবমূখী আন্দোলনের কর্মসূচি ঘোষণা করেছে। এ কর্মসূচি সফল করার জন্য বিভিন্ন বারের প্রতিনিধিগণ ২৬ অক্টোবর জাতীয় প্রেস ক্লাবে সমাবেশ হবে।

প্রধান অতিথির ভাষণে তৈমূর আলম খন্দকার বলেন, আইনের শাসন যখন ব্যাপ্তয় হয় তখনই ব্যক্তির শাসন আর্ভিরভুত হয়। ব্যক্তি শাসন প্রতিষ্ঠা হলে আইন তখন নিজস্ব গতিতে চলেনা, বিধায় একটি রাষ্ট্রের স্বৈরাচারের গোড়া পত্তন হয়। এখন আইনের শাসন প্রতিষ্ঠাকল্পে আইনজীবিদের ঐক্যবদ্ধ আন্দোলন প্রয়োজন।

সেই লক্ষ্যে আগামী ২৬অক্টোবর ঢাকার আইনজীবী সমাবেশকে মহাসমাবেশে পরিনত করার জন্য এ্যাডঃ তৈমূর আলম খন্দকার বিভিন্ন জেলায় তার বক্তব্যে আইনজীবীদের অনুরোধ জানান। সিলেট জেলা আইনজীবি সমিতির মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।