জলাবদ্ধতা নিরসনে ড্রেনের কাজের উদ্বোধন করলেন ইউএনও নাহিদা বারিক

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন কুতুবপুর ইউনিয়নের ভূঁইগড়ে জলাবদ্ধতা দুর করতে উদ্যোগ গ্রহণ করেছে ইউনিয়ন পরিষদ। আর মানুষের দূর্ভোগ লাঘবে কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল আলম সেন্টু এই পদক্ষেপ গ্রহণ করেন। এতে সার্বিকভাবে সহযোগিতা করছেন নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিক। পানিবন্দি মানুষকে কষ্ট থেকে দুর করতে পানি নিস্কাশনে ড্রেনের বিকল্প ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

৫ অক্টোবর শনিবার দুপুরে ফতুল্লার ভূইগড় কড়ইতলার ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের পশ্চিম পাশের পানি রাস্তা পূর্ব পাশে বেকু দিয়ে কাজ শুরু করেছে।

এই কাজের উদ্বোধন শেষে পরিদর্শন করতে ছুটে যান নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিক। তিনি কাজের উদ্বোধন করতে গিয়ে এলাকার জলাবদ্ধতায় মানুষের কষ্টের খোজখবর নেন এবং দ্রুত মানুষের দূর্ভোগ লাঘবে আশ্বাস দেন। এসময় পানি নিস্কাশনের ব্যবস্থা যেভাবে করা হয়েছে তা আগামী অল্প সময়ের মধ্যে কাজ সম্পন্ন করতে ইউএনও নাহিদা বারিক নির্দেশ দেন।

এদিকে এলাকাবাসী জানান, একটু বৃষ্টি হলে ভূইগড় কড়ইতলা সহ আশে পােেশ এলাকার কয়েক হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়ে। মানুষের ঘরে এবং রাস্তায় হাটু পানি হয়ে যায়।

এতে করে মানুষের জীবন হয়ে পড়ে দূর্বিষহ। টানা দুই ঘন্টা বৃষ্টি হলে এলাকায় বন্যায় পরিনত হয়ে পড়ে। মানুষ ঘর থেকে বের হতে পারে না, স্কুলের শিক্ষার্থীরা পানি ভেঙ্গে স্কুলে আশা যাওয়া করতে হয়। বিশেষ করে ভূইগড়ে এ-টু জেড স্কুল সংলগ্ন একটি খেলার মাঠ পানির নিচে তলিয়ে রয়েছে। খেলার মাঠ পানির নিচে থাকায় এলাকার যুব সমাজ ও কিশোররা খেলাধুলা থেকে বঞ্চিত রয়েছে। জলাবদ্ধতা দুর করার লক্ষ্যে এলাকাবাসী কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল আলম সেন্টুর হস্তক্ষেপ কামনা করেন।

পরে চেয়ারম্যান বিষয়গুলো সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিকের সঙ্গে আলোচনা করেন। নাহিদা বারিক জলাবদ্ধতা দুর করতে দ্রুত ব্যবস্থা নিতে চেয়ারম্যানকে বলা হয়। শনিবার পানি নিস্কাশনে ড্রেনেজ ব্যবস্থা চালু করে।

এ বিষয়ে চেয়ারম্যান মনিরুল আলম সেন্টু বলেন, মানুষের দূর্ভোগ লাঘবে পানি নিস্কাশনের জন্য পাইপ দিয়ে ড্রেনেজ ব্যবস্থা করা হচ্ছে। ভেকু দিয়ে মাটি কেটে ড্রেন ব্যবস্থা করা হয়েছে। আশা করছি খুব শীঘ্রই ভূইগড়ের কয়েক হাজার মানুষের কষ্ট দুর। আর এ কাজের জন্য সার্বিকভাবে সহযোগিতা সহ সাহস ও উৎসাহিত করেছেন আমাদের নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার ইউএনও নাহিদা বারিক। তিনি কাজের উদ্বোধন করেছেন এবং কাজের পরিদর্শন করেন।