সাখাওয়াত হোসেন খানকে সাগর প্রধানের শুভেচ্ছা অভিনন্দন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএনপির আইনজীবীদের সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় নারায়ণগঞ্জের আলোচিত আইনজীবী নেতা ও নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাগর প্রধান।

একই সঙ্গে সাখাওয়াত হোসেন খান নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি পদে রয়েছেন এবং নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের গত নির্বাচনে ধানের শীষ প্রতীকে মেয়র পদে নির্বাচন করেছিলেন।

এক বিবৃতিতে সাগর প্রধান বলেন, সাখাওয়াত হোসেন খান একজন রাজপথের সক্রিয় নেতা। তিনি বিএনপির নেতাকর্মীদের আইনি সহায়তা দিয়ে আসছেন। মামলায় জর্জরিত নেতাকর্মীদের আস্থার প্রতীক সাখাওয়াত হোসেন খান। তাকে কেন্দ্রীয় কমিটির সদস্য নির্বাচিত করায় অভিনন্দন ও শুভেচ্ছা জানাই। একই সঙ্গে কারাগারে থাকা বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলন তরান্বিত করতে কেন্দ্রীয় ফোরামের নেতাদের সঙ্গে নারায়ণগঞ্জের সাখাওয়াত হোসেন খানও কঠোর ভুমিকা পালন করবেন বলে আমরা বিশ^াস করি।

এদিকে জানাগেছে, ৩ অক্টোবর বৃহস্পতিবার রাতে কেন্দ্রীয় বিএনপির সহ-দপ্তর সম্পাদক বেলাল আহমেদ মিডিয়াতে জানান জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি ঘোষণা করেছে বিএনপি। জ্যেষ্ঠ আইনজীবী ও সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনকে আহ্বায়ক এবং সাবেক ছাত্রনেতা অ্যাডভোকেট ফজলুর রহমানকে সদস্য সচিব করে ১৭৯ সদস্য বিশিষ্ট এ কমিটি ঘোষণা করা হয়।

বিএনপির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ আহ্বায়ক কমিটি আগামী ৯০ দিনের মধ্যে সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠন করবে।

এই কমিটিতে নারায়ণগঞ্জের তিন আইনজীবী সদস্য পদে নির্বাচিত হয়েছেন। তারা হলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার, মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান ও সুপ্রীম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মাহবুবুর রহমান খান।

এদিকে কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক খন্দকার মাহবুব হোসেন বিএনপির ভাইস চেয়ারম্যান। তিনি সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির চারবারের নির্বাচিত সাবেক সভাপতি ও বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান। সদস্য সচিব ফজলুর রহমান দলের চেয়ারপারসনের উপদেষ্টা ও কিশোরগঞ্জ জেলা বিএনপির সভাপতি।

গত প্রায় এক দশক জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি পদে দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া ও মহাসচিব পদে দলের যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন দায়িত্ব পালন করে আসছিলেন।

এর মধ্যে ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া বয়সের ভারে ন্যুব্জ। তিনি স্থায়ী কমিটির বৈঠকেই নিয়মিত থাকেন না। আর ব্যারিস্টার খোকন সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক। তাকে দলের কাজ এবং খালেদা জিয়ার মামলা নিয়ে ব্যস্ত থাকতে হয়।

সভাপতি ও সম্পাদকের অসুস্থতা ও ব্যস্ততায় ঝিমিয়ে পড়ায় জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম পুণর্গঠনের দাবি করে আসছিলেন বিএনপিপন্থী আইনজীবীরা।

চলতি বছর ৩১ জানুয়ারি দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকারকে আইনজীবী ফোরামের নতুন কমিটির জন্য আহ্বায়ক করা হলেও তিনি ব্যর্থ হন। এ অবস্থায় খন্দকার মাহবুব হোসেন ও ফজলুর রহমানের নেতৃত্বে নতুন পূর্ণাঙ্গ আহ্বায়ক কমিটির ঘোষণা করলো বিএনপি।