মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান আমরা সবাই সমান: এমপি শামীম ওসমান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের সংসদ সংসদ একেএম শামীম ওসমান বলেছেন, এদেশে সংখ্যালঘু বলতে কিছু নেই। মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান আমরা সবাই সমান। আমাদের মধ্যে কোন ভেদাভেদ নেই। কেউ আল্লাহ, কেউ ভগবান বলি আমাদের সৃষ্টিকর্তা একজনই। সুতরাং হিন্দু সম্প্রদায়ের মানুষেরা বিব্রত হবেন না। এদেশে ’৭১ সালে মুক্তিযুদ্ধে যেমনি করে মসজিদের ইমামকে হত্যা করা হয়েছে ঠিক তেমনি হিন্দু সম্প্রদায়ের মানুষদেরকেও হত্যা করা হয়েছে। সবাইকে একসাথেই দাফন করা হয়েছিল।

৩০ সেপ্টেম্বর সোমবার বিকেলে উপজেলা মিলনায়তনে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের বাস্তবায়নাধীন সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেসিপ) এর আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে ১১৭ সেট বৈজ্ঞানিক সরঞ্জামাদি বিতরণ ও আসন্ন শারদীয় দুর্গোৎসব উপলক্ষে নারায়ণগঞ্জ সদর উপজেলাধীন প্রতিটি মন্ডপের জন্য সরকার প্রদত্ত চালের ডিউ লেটার প্রদান করা হয়।

নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার নাহিদা বারিকের সভাপতিত্বে আনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি এম সাইফুল্লাহ বাদল, সাধারণ সম্পাদক শওকত আলী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট আবুল কালাম আজাদ বিশ্বাস, মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা মনির, সদর উপজেলা পল্লী উন্নয়ন অফিসার বেলাল হোসেন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ জাতীয় পরিষদের সদস্য বাসুদেব চক্রবর্তী, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখণ সরকার শিপন, মহানগরের সাধারণ সম্পাদক উত্তম সাহা, ফতুল্লা থানা কমিটির সভাপতি রঞ্জিত মন্ডল, সাধারণ সম্পাদক অরুণ কুমার দাস, সিদ্ধিরগঞ্জ থানা কমিটির সভাপতি শিশির ঘোষ অমর প্রমূখ।

এর আগে নারায়ণগঞ্জ সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেসিপ) এর আওতায় নারায়ণগঞ্জ সদর উপজেলাধীন ৩৫টি মাধ্যমিক বিদ্যালয় ও ১৪টি মাদ্রাসায় বৈজ্ঞানিক সরঞ্জমাদি বিতরণ করা হয় এবং উপস্থিত শিক্ষকদের সাথে মতবিনিময় করা হয়।

প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে পদার্থ, রসায়ন, গণিত ও বায়োলজি পরীক্ষাগারের জন্য মাইক্রোস্কোপ, থার্মোমিটার, মিটারস্কেল, ডিজিটাল ব্যালেন্স, গ্রাফবোর্ড, জিউমেট্রিক ইন্সট্রুমেন্ট বক্স, স্টেথিস্কোপ, ওয়েটমেশিন, টেস্টটিউব, ফানেল সহ ১১৭ প্রকার যন্ত্রপাতি বিতরণ করা হয়।

এ ছাড়াও নারায়ণগঞ্জ সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মানবিক সহায়তা কর্মসূচির অধীনে দরিদ্র, প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ পরিবার ও প্রতিষ্ঠানের মাঝে ঢেউটিন ও গৃহ নির্মাণ মঞ্জুরী বাবদ চেক বিতরণ করা হয়।

উপজেলা প্রশাসন জানায়, নারায়ণগঞ্জ সদর উপজেলাধীন কুতুবপুর ইউনিয়নের রসুলপুর প্রাথমিক বিদ্যালয় মেরামতের জন্য ১৫ বান্ডেল টিন ও ৪৫ হাজার টাকার চেক, কল্যাণী আদর্শগ্রাম সমবায় সমিতির জন্য ৮ বান্ডেল ঢেউটিন ও ২৪ হাজার টাকার চেক, আদমজী উম্মুল ক্বোরা জুনিয়র হাই স্কুলের জন্য ৮ বান্ডেল ঢেউটিন ও ২৪ হাজার টাকার চেক এবং গৃহ নির্মাণের জন্য পূর্ব ইসদাইর নিবাসী আব্দুর রশিদকে ২ বান্ডেল ঢেউটিন ও ৮ হাজার টাকার চেক প্রদান করা হয়।

এছাড়াও আসন্ন শারদীয় দূর্গাপূজা উপলক্ষে নারায়ণগঞ্জ সদর উপজেলাধীন ৭২টি পূজা মন্ডপের জন্য প্রতিটি মন্ডপে ৫০০ কেজি হিসেবে ৩৬ হাজার মেট্রিক টন জি.আর খাদ্যশস্যের ডিউ বিতরণ করা হয়।