রূপগঞ্জের চাঞ্চল্যকর শিশু ধর্ষণ মামলার আসামি লিটন গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জের শিশু ধর্ষণ মামলার আসামি লিটনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। বুধবার ভোরে কেরানীগঞ্জ কদমতলী এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। ২৫ সেপ্টেম্বর বুধবার বিকেলে র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার উপ-পরিচালক মেজর তালুকদার নাজমুছ সাকিব এ তথ্য জানান।

তিনি জানান, বুধবার ভোরে ঢাকা জেলার কেরানীগঞ্জ থানাধীন কদমতলী এলাকায় অভিযান পরিচালনা করে রূপগঞ্জের চাঞ্চল্যকর বহুল আলোচিত শিশু ধর্ষণ মামলার একমাত্র এজাহারনামীয় পলাতক আসামি লিটনকে গ্রেপ্তার করা হয়। আসামি লিটন রূপগঞ্জের শান্তিনগর এলাকার বাচ্চু মিয়ার ছেলে।

র‌্যাব আরও জানায়, লিটনের বিরুদ্ধে ভিকটিমের মা বাদী হয়ে গত ২৩ সেপ্টেম্বর নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন-২০০০ (সংশোধনী-২০০৩) মোতাবেক একটি মামলা দায়ের করেন।

র‌্যাব জানায়, ভিকটিম ১০ বছরের শিশু এবং সে প্রাথমিক বিদ্যালয়ের ৩য় শ্রেণিতে অধ্যয়নরত। ভিকটিম তার পরিবারের সাথে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন শান্তিনগর এলাকায় বসবাস করে আসছে। ঘটনার দিন গত ২২ সেপ্টেম্বর বিকালে ভিকটিম তার বাসার পাশের বালুর মাঠে খেলাধুলা করার সময় চকলেট খাওয়ানোর লোভ দেখিয়ে কৌশলে ভিকটিমকে লিটন তার কাম-প্রবৃত্তি চরিতার্থ করার উদ্দেশ্যে তার নির্জন বাসায় ডেকে নিয়ে যায়। সেখানে নিয়ে ভিকটিমকে জোর পূর্বক ধর্ষণ করে।
ধর্ষণের পর এ ব্যাপারে কাউকে কিছু না বালার জন্য ভিকটিমকে হুমকি দিয়ে বাড়ী পাঠিয়ে দেয়। পরবর্তীতে ভিকটিম বাড়ী এসে ব্যথায় চিৎকার করলে আশেপাশের বাড়ির লোকজন চলে আসলে আসামী লিটন পালিয়ে যায়। ভিকটিমের পরিবার বিষয়টি জানার পর রূপগঞ্জ থানার গিয়ে মামলা রুজু করে।

বর্ণিত ঘটনার প্রেক্ষিতে র‌্যাব-১১ কর্তৃক গোয়েন্দা নজরদারী ও গোপন অনুসন্ধানের মাধ্যমে সত্যতা পেয়ে র‌্যাব-১১ এর একটি বিশেষ আভিযানিক দল অদ্য ২৫ সেপ্টেম্বর ভোর রাতে ঢাকা জেলার কেরানীগঞ্জ থানাধীন কদমতলী এলাকায় অভিযান পরিচালনা করে অভিযুক্ত আসামি লিটনকে গ্রেপ্তার। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত আসামী বর্ণিত ঘটনার সত্যতা স্বীকার করে।