আড়াইহাজারে ইকবাল পারভেজের পাশে শামীম ওসমান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজারে আওয়ামীলীগের রাজনীতিতে গত দশ বছরে বিভিন্ন সময় বিভিন্ন মোড় নিয়েছে। যেখানে আলোচনার শুরুতেই নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল পারভেজকে নিয়েই এগিয়েছিলেন জেলার প্রভাবশালী এমপি একেএম শামীম ওসমান। মুলত ওই সময় স্থানীয় এমপি নজরুল ইসলাম বাবুর সঙ্গে বিরোধ থাকায় আড়াইহাজারে ইকবাল পারভেজকে প্রতিষ্ঠিত হওয়ার পেছনে কাজ করতে থাকেন শামীম ওসমান। আড়াইহাজারে প্রধানমন্ত্রীর এক অনুষ্ঠানে শামীম ওসমানকে ওঠতে দেখা যায়নি। তার পর থেকেই এমপি বাবুর সঙ্গে শামীম ওসমানের দুরুত্ব। যদিও দুজন দুজনকে মামা ভাগিনা সম্বোধন করেন।

এমন বিরোধ মিটিয়ে গত জাতীয় সংসদ নির্বাচনের বছর খানিক পূর্বে এমপি বাবু ও শামীম ওসমানের মধ্যে সম্পর্কে হৃদতা দেখা যায়। বেশকটি অনুষ্ঠানে শামীম ওসমানের প্রশংসাও করেছিলেন এমপি বাবু। ওই সময় ইকবাল পারভেজ একাই আড়াইহাজারে নির্বাচনকে সামনে রেখে মাঠ চষে বেড়িয়েছিলেন। স্থানীয়ভাবে বেশ পরিচিত মুখ হয়ে ওঠেন ইকবাল পারভেজ। আওয়ামীলীগের একটি বিশাল অংশও ইকবাল পারভেজের পক্ষে মাঠে নামেন। কিন্তু নির্বাচনে মনোনয়ন ভাগিয়ে নেন এমপি বাবু।

ওই নির্বাচনের পর আবারো মামা ভাগিনার সম্পর্কে ফাটল ধরে। যা প্রকাশ পায় সম্প্রতি। আড়াইহাজার উপজেলা আওয়ামীলীগের সম্মেলনে প্রধান অতিথি করা হয় শামীম ওসমানের চিরপ্রতিদ্বন্ধি সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভীকে। তার কয়েক মাস পরেই ইকবাল পারভেজের একটি অনুষ্ঠানে গিয়ে উপস্থিত হন শামীম ওসমান।

এখানে আরও উল্লেখ্যযে, গত জাতীয় সংসদ নির্বাচনে ইকবাল পারভেজের পক্ষে মাঠে নেমেছিলেন সাবেক এমপি এমদাদুল হক ভূঁইয়া ও উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান মুজাহিদুর রহমান হেলো সরকার। ওই সময় উপজেলা আওয়ামীলীগের তৎকালীন সভাপতি শাহাজালাল মিয়া ও সেক্রেটারি এমএ রশিদ ভূঁইয়া সরাসরি ইকবাল পারভেজের পক্ষে মাঠে না থাকলেও বিভিন্ন বিষয় নিয়ে এমপি বাবুর সঙ্গে বিরোধে জড়িয়ে পড়েন। যার ফলশ্রুতিতে আড়াইহাজারের একজন মন্ত্রীর অনুষ্ঠানে সভাপতিত্ব করতে দেয়া হয় যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজুল ইসলামকে। ওই মঞ্চের ব্যানারে শাহজালাল মিয়া ও রশিদ ভুঁইয়ার নাম না থাকায় তারা মঞ্চ থেকে নেমে যান। বিষয়টি নিয়ে এমপি বাবু ক্ষব্ধ ছিলেন। যার ফলে শাহজালাল মিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে মনোনয়ন পাননি এবং সভাপতির পদটিও হারিয়েছেন। একই অবস্থা রশিদেও। তবে হেলো সরকার ইকবাল পারভেজের বলয় ছেড়ে এখন এমপি বাবুর সঙ্গেই কাজ করছেন।