নাসিম ওসমানের নামে পার্ক হওয়ার পর ময়লা ফেলা হচ্ছে দিগুণ: শামীম ওসমান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জে খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামের সামনে ময়লা আবর্জনার বিষয়ে এমপি একেএম শামীম ওসমান বলেছেন, যেখানে এখন নাসিম ওসমান পার্ক। এখানে সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের এসেছিলেন। তখন তিনি বলেছিলেন, এই ময়লা যারা ফেলছে তাদের অফিসে ফেলার জন্য। পরে আমি এই জায়গাটা উপজেলা পরিষদের হাতে দেই। দেয়ার পরে ওইখানে নাসিম ওসমানের নামে একটা পার্ক হয়। ভাবলাম, এর পরে হয়তো কেউ কিছু ফেলবে না। কিন্তু এখন দেখলাম দ্বিগুণ গতিতে ময়লা ফেলা হচ্ছে। নারায়ণগঞ্জে যখন কেউ ঢুকবে তখন তো তার নারায়ণগঞ্জের ব্যাপারে বিরূপ ধারণা জন্মাবে। যে এটা কোন সিটি, কোন সিটিতে ঢুকতেছি যে ময়লা ডাম্পিংয়ের উপর ডাম্পিং হয়ে আছে।

তিনি বলেন, আমি সংসদে সেদিন প্রশ্নোত্তর করেছিলাম এই ব্যাপারে। আমাদের পরিবেশ উপমন্ত্রী খুব লজ্জাজনকভাবে উত্তর দিয়েছিলেন যে, এইটা আপনি বলছেন পরিবেশের ক্ষতি হচ্ছে। মাননীয়, এমপি সাহেব এটি আপনাদের নারায়ণগঞ্জের জন্য লজ্জা। আমরা কি করতে পারি যদি আপনারা সচেতন না হন। আমি দেখলাম আমার উত্তর নাই। সেই মহিলা ও স্কুল ছাত্র-ছাত্রীদের দেখে আমি লজ্জিত এবং ক্ষমা প্রার্থনা করছি।

১৫ সেপ্টেম্বর রবিবার বিকেলে কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতি আয়োজিত ৪৮তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রেহেনা আক্তার, জেলা শিক্ষা অফিসার মো. শরীফুল ইসলাম প্রমুখ।