প্রতিবন্ধিদের অবজ্ঞা নয়, প্রয়োজন সহানুভূতি: মাহমুদা মালা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মাহমুদা মালা বলেছেন, পাকিস্তান একটি নিকৃষ্ট জাতি হিসেবে বিশ্বের কাছে পরিচিত। পৃথিবীর ডাষ্টবিন বলা হয় পাকিস্তানকে। অপরদিকে বিশ্বের মধ্যে বাংলাদেশ হচ্ছে মধ্যম আয়ের দেশ। মানবতার মা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। অভাবনীয় উন্নয়ণ হচ্ছে। আমরা এ উন্নয়নের সুফল ভোগ করছি। উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে সকলে মিলে একসঙ্গে কাজ করি।

১৪ সেপ্টেম্বর শনিবার দুপুরে দক্ষিণ কলাবাগ এএফহক অটিজম চাইল্ড কেয়ার মডেল একাডেমীর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প ও চক্ষু চিকিৎসা কর্মসূচিতে প্রধাণ অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত মানবতাবাদী নেত্রী। পৃথিবীতে তিনি মানবতার জন্য স্বীকৃতি পেয়েছেন। তিনি শুধু শারীরিক প্রতিবন্ধী কিংবা বুদ্ধিপ্রতিবন্ধীদের নিয়েই কাজ করেন না, তিনি তৃতীয় লিঙ্গ যারা আছেন তাদের স্বাবলম্বী করতেও কাজ করে যাচ্ছেন। আমাদের জননেত্রী যদি তাদের নিয়ে এত পরিশ্রম করতে পারে, তবে আমরা কেন পারবনা? অটিজম শিশুদের অভিভাবকরা তাদের অস্বাভাবিক সন্তানদের একটু বেশি খেয়াল রাখার অনুরোধ জানাচ্ছি। আপনারা অন্য সন্তানদের অপেক্ষা অস্বাভাবিক সন্তানদের একটু বেশি ভালবাসা দিন, তাদের প্রতি একটু যতœবান হোন দেখবেন এরা স্বাভাবিক হয়ে উঠবে। আসুন আমরা এই অস্বাভাবিক শিশুদের অবজ্ঞা নয় একটু সহানুভূতি দিয়ে তাদের কল্যাণে কাজ করি।

এ.এফ.হক অটিজম চাইল্ড কেয়ার মডেল একাডেমীর চেয়ারম্যান ইঞ্জিনিয়ার একেএম ওবায়দুল হক আরিফের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ জেলা যুব শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মোক্তার হোসেন, বর্নমালা শিশু নিকেতনের সভাপতি ও প্রধাণ শিক্ষক রুবিনা আক্তার রুবি, ২১নং ওয়ার্ড আওয়ামীলীগ নেত্রী রাশিদা বেগম, কলাগাছিয়া ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মেম্বার মাসুদা বেগম, সালমা বেগম, কলাগাছিয়া ইউনিয়ন আওয়ামীলীগ নেতা দায়েন, ইকবাল হোসেন, মাহমুদা আক্তার মুক্তা, সেতু আক্তার ও শিল্পী সাহা প্রমূখ।

পরিশেষে এ.এফ.হক অটিজম চাইল্ড কেয়ার মডেল একাডেমীর অটিজম শিশুদের কল্যাণে নারায়ণগঞ্জ জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাহমুদা মালা ১ লাখ টাকা অনুদানের ঘোষণা দেন।