খালেদা জিয়ার মুক্তির হোক প্রতিষ্ঠা বার্ষিকীর শপথ: মাহমুদুর রহমান সুমন

আবদুল্লাহ আল মামুন, বিশেষ প্রতিবেদক:

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নেতাকর্মীসহ সমগ্র আড়াইহাজারবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি মাহমুদুর রহমান সুমন। একই সঙ্গে তিনি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি ও তার সুস্থ্যতা কামনায় সকলের কাছে দোয়া প্রার্থনা করেছেন।
গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে আড়াইহাজার বিএনপির এই নেতা এ শুভেচ্ছা জানান এবং প্রতিষ্ঠাবার্ষিকীতে সকলের প্রতি বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ থাকতে আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, তাহলেই বিএনপির চেয়ারপারসন কারাবন্দি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি সম্ভব।

আড়াইহাজার উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মাহমুদুর রহমান সুমন নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, ১ সেপ্টম্বর রবিবার বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী। ১৯৭৮ সালের এই দিনে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান দেশ ও জাতির নৈতিক প্রয়োজনে রাজনৈতিক দল বিএনপি প্রতিষ্ঠা করেন। আর এ দলের অনুসারীরা হবেন বহুদলীয় গণতন্ত্রে বিশ্বাসী, ধর্মীয় মূল্যবোধের ধারক ও বাহক। দেশপ্রেমে উজ্জীবিত সৎ ব্যক্তিত্ব ও বাংলাদেশী জাতীয়তাবাদের ধারণায় অনুপ্রাণিত। তিনি নিজেও এসব গুণের অধিকারী ছিলেন।

সুমন বলেন, জিয়াউর রহমানের বিএনপি প্রতিষ্ঠার মাধ্যমে দেশে শুরু হয় উন্নয়ন ও উৎপাদনের রাজনীতি। রাজনীতিতে আসার আগেও এই মহান নেতার একটি ঘটনাবহুল জীবন রয়েছে। রয়েছে সৈনিক জীবন থেকে শুরু করে স্বাধীনতার ঘোষণা, মুক্তিযুদ্ধ, রাষ্ট্র পরিচালনা সব ক্ষেত্রেই তার একটি গুরুত্বপূর্ণ ভূমিকা। যা জাতীয় জীবনে আজীবন স্মরনীয় হয়ে আছে, থাকবে অমলিন।

কেন্দ্রীয় যুবদলের সাবেক অর্থবিষয়ক সম্পাদক এ নেতা আরও বলেন, বর্তমান সরকার একটি অগণতান্ত্রিক সরকার। এ স্বৈরাচার সরকার মানুষের মৌলিক অধিকার হরণ করেছে। বিনা দোষে বিএনপির চেয়ারপারসন ও তিনবারের সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে আজ জালিম সরকার, ষড়যন্ত্র করে বিনা অপরাধে মিথ্যা মামলা দিয়ে কারাগারের অন্ধকার প্রকোষ্ঠে দিন কাটাতে বাধ্য করছে। তাই আজকে প্রতিষ্ঠাবার্ষিকীর এই দিনে আমাদেরকে শপথ নিতে হবে, যে কোন মূল্যে এ অত্যাচারিত সরকারের কারাগার থেকে আমাদের নেত্রীকে মুক্ত করতে হবে। আর সে লক্ষ্যে সকলকে ঐক্যবদ্ধভাবে আন্দোলন সংগ্রামে ঝাঁপিয়ে পরতে হবে। কারন বেগম খালেদা জিয়ার মুক্তি ছাড়া দেশের মানুষের অধিকার ফিরে কোন মতেই সম্ভব নয়। সকলকে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা।