মাদকের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানালেন সাইফউল্লাহ বাদল

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

মাদকের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান করেছেন ফতুল্লা থানা আওয়ামীলীগের সভাপতি ও কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম সাইফউল্লাহ বাদল। তিনি বলেছেন, সমাজে যেভাবে মাদক বৃদ্ধি পাচ্ছে তাতে করে আগামী প্রজন্মকে মরণ ব্যাধি নেশা মাদকের হাত থেকে রক্ষা করতে হবে। তাই সমাজের যুব সমাজকে মাদকের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। প্রতিটি এলাকাতে মাদক বিরোধী কমিটি গঠন করে মাদক নির্মূলে কাজ করতে হবে।

৩০ আগস্ট শুক্রবার দুপুরে ফতুল্লার দেওভোগ হাজী উজির আলী উচ্চ বিদ্যালয়ের মাঠে অত্র স্কুলের ৯৪ ব্যাচের রজত জয়ন্তী উৎসব উৎযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বাদল।

অনুষ্ঠানের আয়োজকদের উদ্দেশ্যে তিনি বলেন, ৯৪ ব্যাচের লোকজন রজত জয়ন্তী উৎসব উৎযাপনে সীমাবদ্ধ না রেখে সব কাজে অবদান রাখা উচিৎ। সমাজের অসহায় মানুষের পাশে দাড়ানো, স্কুলের গরীব শিক্ষার্থী মেধা বৃত্তি প্রদান করা সহ শিক্ষার্থীদের উৎসাহিত করতে কাজ করতে হবে। তোমরা এই স্কল হতে ৯৪ সনে বের হয়ে গেলেও এ ধরণের অনুষ্ঠান করে প্রমান করলে এখনো তোমরা স্কুলের মায়া ছাড়তে পারোনি। তাই তোমাদের বলতে চাই যারা স্কুলে বর্তমানে লেখাপড়া করছে তারা লেখাপড়া করে ভাল ফলাফল অর্জন করে যাতে স্কুলের সুনাম ধরে রাখতে পারে সে ধরণের কিছু কাজ করা উচিৎ বলে মনে করছি।

দেওভোগ হাজী উজির আলী উচ্চ বিদ্যালয়ের ৯৪ ব্যাচের রজত জয়ন্তী উৎসব উৎযাপন কমিটির আহ্বায়ক এসএম মাঈন উদ্দিন বিন জহির জুয়েলের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কাশিপুর আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবুল কৃষ্ণ সাহা, বিদ্যা নিকেতন স্কুলের প্রধান শিক্ষক ও দেওভোগ হাজী উজির আলী উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা, দেওভোগ হাজী উজির আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হুমায়ন কবির রতন, দেওভোগ হাজী উজির আলী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য আশরাফুল আলম, এমএ সাত্তার, বিশ্বাস লুৎফর রহমান, সরদার সালাউদ্দিন ও আবুল কালাম প্রমূখ।

এদিকে দেওভোগ হাজী উজির আলী উচ্চ বিদ্যালয়ের ৯৪ ব্যাচের রজত জয়ন্তী উৎসব উৎযাপনে দিন ব্যাপী কর্মসূচি পালন করেছে। সকাল বেলা কবুতর উড়িয়ে উদ্বোধন করেন প্রধান অতিথি। পরে র‌্যালী বের করা হয়। বেলা সাড়ে ১১টায় ২৫ পাউন্ডের কেক কাটা হয়। তারপর দুপুরে ভুরিভোজ এবং দুপুরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিকেলে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন- হাজী উজির আলী উচ্চ বিদ্যালয়ের ৯৪ ব্যাচের রজত জয়ন্তী উৎসব উৎযাপন কমিটির সদস্য সচিব আবুল কাশেম, সদস্য রুবায়েত হোসেন, সুমন প্রধান, নাবানা হক, তাহমিনা আক্তার তিথী, জাহাঙ্গীর হোসেন অপু, রুনা লায়না প্রমূখ।