বিএনপি নেতা আজাদের ঘনিষ্ঠ ডাকাত হাবু অস্ত্র মামলায় গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবু ওরফে ডাকাত হাবুকে গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি একটি অস্ত্র মামলায় ১০ বছরের কারাদন্ডপ্রাপ্ত আসামি। ২৬ আগস্ট সোমবার দুপুরে তাকে আদালতে পাঠানো হয়।

স্থানীয়রা জানিয়েছেন, এক সময় আড়াইহাজারের ডাকাত দলের সর্দার ছিলেন হাবিবুর রহমান হাবু। সেখান থেকে বিএনপির রাজনীতিতে নিয়ে আসেন বিএনপির প্রয়াত নেতা এএম বদরুজ্জামান খান খসরু। বর্তমানে ডাকাত দলের এই সর্দার কেন্দ্রীয় বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদের সঙ্গে রাজনীতি করেন। যদিও গত জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে আজাদের বিরুদ্ধেই থানায় জিডি দায়ের করেছিলেন।

জানাগেছে, ২৫ আগস্ট রবিবার রাতে উপজেলার দক্ষিণপাড়া গ্রামের নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। ওই এলাকার ঈমান আলীর ছেলে হাবু। আড়াইহাজার থানার পরিদর্শক (তদন্ত) শফিকুল ইসলাম এর সত্যতা নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানাগেছে, ২০০৭ সালে র‌্যাবের অভিযানে হাবুকে অস্ত্র সহ গ্রেপ্তার করেছিল। এ ঘটনায় তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়। মামলার দীর্ঘ শুনানি শেষে নারায়ণগঞ্জের জেলা ও দায়রা জজ আদালত হাবুকে ১০ বছরের কারাদন্ড দেন। দন্ডপ্রাপ্ত হওয়ার পর থেকে হাবু পলাতক ছিলেন। তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।