বঙ্গবন্ধু শতাব্দীর মহানায়ক: হাসান ফেরদৌস জুয়েল

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল বলেছেন, শতাব্দীর মহানায়ক বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের নিহত সকলের আত্মার মাগফেরাত কামনা করে এবং আল্লাহ যেনো তাদের বেহেসত নসিব করেন আমরা সেই দোয়া করব।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে আলোচনা করার যোগ্যতা ক্ষমতা আমাদের কিছুই নেই। এত বড় বিশাল ব্যক্তিত্ব তার সম্পর্কে আলোচনা করতে গেলে সেই অনেক বড় যোগ্যতা থাকতে হয়। আমরা শুধু বলতে পারি আল্লাহ তাকে বেহেসত নসিব করুক এবং তার পরিবারের সবাইকে বেহেসত নসিব করুক। আমাদের নেত্রী জননেত্রী শেখ হাসিনাকে দীর্ঘজীবী করুক। তাকে সুস্থ্যতা দান করুক। ইতিমধ্যে যিনি বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে অনেক কাজ করেছেন। সব কাজগুলো যেনো তিনি শেষ করতে পারেন আমরা সেই দোয়া করব।

অনুষ্ঠান পালনে আইনজীবীদের বসার সংকুলানের বিষয়ে আইনজীবী সমিতির ডাইনামিক এই সভাপতি বলেন, আজকে দোয়া মাহফিলে সকল আইনজীবীদের বসার ব্যবস্থা করতে পারিনি। ইনশাহআল্লাহ আগামী বছর অতিথি ও আইনজীবীদের সকলকে বসার ব্যবস্থা হয়ে যাবে।’ এ ছাড়াও তিনি অনুষ্ঠানে অতিথিদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এখানে উল্লেখ্যযে, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ১২’শ আইনজীবীদের স্বপ্নের ডিজিটাল বার ভবন নির্মাণ কাজ দ্রুত গতিতে চলছে। আইনজীবী সমিতির বর্তমান সভাপতি ও সেক্রেটারির নেতৃত্বে বিশাল এই কাজটি ইতিমধ্যে আলোর মুখ দেখেছে। পাইলিং কাজ সম্পন্ন হয়ে এখন ব্লক তৈরির কাজ চলছে। যে কারনে আপাতত আদালতের একটি ভবনে অস্থায়ীভাবে আইনজীবী সমিতির কার্যক্রম চলছে। আগামী কয়েক মাসের মধ্যে ডিজিটাল বার ভবনের নিচ তলার কাজ শেষ হয়ে যাবে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির উদ্যোগে দোয়া, মিলাদ মাহফিল ও আলোচনা সভায় এসব কথা বলেন অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল। ২৬ আগস্ট সোমবার দুপুরে আইনজীবী সমিতির অফিস কক্ষে এই দোয়া, মিলাদ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

একই সঙ্গে ২১ আগস্ট গ্রেডেন হামলায় নিহতদের স্মরণে ও নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির প্রয়াত আইনজীবীদের আত্মার মাগফেরাত কামনা করেও দোয়া পালন করা হয়।

এর আগে সোমবার সকালে জাতির জনক ও তার পরিবারের সকল নিহতদের আত্মার মাগফেরাত কামনায় কোরআন খতম অনুষ্ঠিত হয়।

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ মোহাম্মদ আনিসুর রহমান, বিশেষ অতিথি ছিলেন- নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. শাহীন খন্দকার।

এ ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ শাহ্ মোঃ জাকির হোসেন, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফয়সাল বিন আতিক, আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আমিনুল ইসলাম, অ্যাডভোকেট আব্দুর রশিদ ভূঁইয়া, নারায়ণগঞ্জ জেলা আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট এসএম ওয়াজেদ আলী খোকন, জিপি অ্যাডভোকেট মেরিনা বেগম, সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সদস্য সচিব অ্যাডভোকেট মাসুদুর রউফ, সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়া, জেলা আইনজীবী সমিতির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট আলী আহম্মদ ভূঁইয়া, সহ-সভাপতি অ্যাডভোকেট বিদ্যুৎ কুমার সাহা, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অ্যাডভোকেট আব্দুর রউফ মোল্লা, আপ্যায়ন সম্পাদক অ্যাডভোকেট মনিরুজ্জামান কাজল, লাইব্রেরী সম্পাদক অ্যাডভোকেট সুবাস বিশ্বাস, ক্রীড়া সম্পাদক অ্যাডভোকেট মাসুদ রানা, সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সাজ্জাদুল হক সুমন, সমাজ সেবা সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ রাশেদ ভূ্ঁইয়া, আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন ভূঁইয়া, কার্যকরী পরিষদ সদস্য অ্যাডভোকেট হাসিব উল হাসান রনি, অ্যাডভোকেট আবদুল মান্নান, অ্যাডভোকেট নূসরাত জাহান তানিয়া ও অ্যাডভোকেট মশিউর রহমান সহ সিনিয়র আইনজীবী নারায়ণগঞ্জ আদালতের অতিরিক্ত পিপি অ্যাডভোকেট জাসমীন আহমেদ, জেলা পরিষদ সদস্য অ্যাডভোকেট নূর জাহান বেগম ও মহানগর যুব মহিলা লীগের আহ্বায়ক অ্যাডভোকেট সুইটি ইয়াসমিন সহ অন্যান্য আইনজীবীগণ।