বঙ্গবন্ধুর মত এই দেশকে কেউ ভালবাসে নাই: মামুন সিরাজুল মজিদ

ছবি- বন্দরের ধামগড় এলাকায় আউয়াল বেপারীর উদ্যোগে দোয়া মাহফিলে প্রধান বক্তা মামুন সিরাজুল মজিদ বক্তব্য রাখছেন।

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী যুব আইনজীবী পরিষদের সিনিয়র যুগ্ম আহ্বায়ক ও বন্দর থানা আওয়ামীলীগ নেতা অ্যাডভোকেট মামুন সিরাজুল মজিদ জাতীয় শোক দিবসের এক অনুষ্ঠানে বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্যই আমরা বাংলাদেশ পেয়েছি। তার জন্যই আমরা একটি স্বাধীন পতাকা পেয়েছি। আমরা নিজেদের স্বাধীন সত্ত্বা হিসেবে বিশে^র দরবারে পরিচিত করতে পারছি। সুতরাং যার নেতৃত্বে এই দেশ পেয়েছি আমরা তার জন্য দোয়া করব। স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধুর জন্য আজকে তার ৪৪তম শাহাদাত বার্ষিকী পালন করছি। বঙ্গবন্ধুর মত এই দেশকে কেউ ভালবাসে নাই।

তিনি আরও বলেন, ১৫ আগস্ট শোকাবহ এই দিনে হায়ানারা জাতির জনক বঙ্গবন্ধু সহ তার পরিবারের সদস্যদের নির্মমভাবে হত্যা করেছে। তাদের নির্মমতা থেকে শিশু শেখ রাসেলও ছাড় পায়নি। একবার চিন্তা করে দেখুন তারা কি পরিমান হায়ানার কি পরিমান নির্মম যে একজন শিশু বাচ্চা যে কিছুই বুঝেনা তাকেও হত্যা করলো।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া কামনা করে মামুন সিরাজুল মজিদ আরও বলেন, আজকে আমাদের নেত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে বিশে^র দরবারে নিয়ে যাচ্ছেন। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নে এগিয়ে যাচ্ছে।

১৫ আগস্ট বৃহস্পতিবার সন্ধ্যায় জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে বন্দরের ধামগড় বুনিয়াদী স্কুল রোর্ডের আজিজ সুপার মার্কেট এলাকায় যুবলীগ নেতা আউয়াল বেপারীর উদ্যোগে আয়োজিত দোয়া মাহফিল ও রান্না করা খাবার বিতরণী অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থেকে তার বক্তব্যে এসব কথা বলেন অ্যাডভোকেট মামুন সিরাজুল মজিদ।

এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় পরিষদ সদস্য ও নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু। অনুষ্ঠানে বিশেষ অতিথি জেলা আওয়ামীলীগ সদস্য অ্যাডভোকেট ইসহাক মিয়া সহ উপস্থিত ছিলেন- ধামগড় ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি নেছার আহমেদ, আইনজীবী নেতা অ্যাডভোকেট জসিমউদ্দীন, অ্যাডভোকেট ওয়ালিউল্লাহ সহ স্থানীয় নেতাকর্মীরা।

এর আগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে নারায়ণগঞ্জের বন্দরের বিভিন্ন এলাকায় আওয়ামীলীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন নেতাদের উদ্যোগে আয়োজিত দোয়া মিলাদ মাহফিলে অংশগ্রহণ করেছেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী যুব আইনজীবী পরিষদের সিনিয়র যুগ্ম আহ্বায়ক ও বন্দর থানা আওয়ামীলীগ নেতা অ্যাডভোকেট মামুন সিরাজুল মজিদ।

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বৃষ্টিবিঘিœত সকাল থেকে দিনব্যাপী এসব দোয়া মাহফিলে অংশগ্রহণ করে রান্না করা খিচুরি বিতরণ করেন আওয়ামীলীগের এই নেতা। এসময় তার সঙ্গে আওয়ামীলীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীও উপস্থিত ছিলেন। এর আগে বৃহস্পতিবার সকালে নারায়ণগঞ্জ শহরের ২নং রেলগেট এলাকায় আওয়ামীলীগ কার্যালয়ের সামনে মহানগর আওয়ামীলীগের সঙ্গে জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মামুন সিরাজুল মজিদ। দোয়া মাহফিলেও তিনি অংশগ্রহণ করেন।

এরপর বন্দরের কলাগাছিয়া ইউনিয়নের চরঘাড়মোড়া এলাকায় ছাত্রলীগ যুবলীগ ও স্বেচ্ছাসেবকলীগের উদ্যোগে খিচুরি বিতরণী অনুষ্ঠানে মামুন সিরাজুল মজিদ। এই কর্মসূচির মুল উদ্যোক্তা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি শাহিন তাহেরী সিনহা। সেখানে তিনি খিচুরি বিতরণ করেন। পরে কলাগাছিয়া বাজার এলাকায় দোয়া মাহফিল ও খিচুরী বিতরণী অনুষ্ঠানেও অংশগ্রহণ করেন মামুন সিরাজুল মজিদ।

এছাড়াও বন্দরের কলাগাছিয়া এলাকায় আওয়ামীলীগ নেতা রুহুল আমিনের উদ্যোগে আয়োজিত বিরিয়ানী বিতরণী, আলীনগর এলাকায় আওয়ামীলীগ নেতা ইব্রাহীম কাশেমের উদ্যোগে আয়োজিত খিচুরী বিতরণী, কল্যান্দী এলাকায় ছাত্রলীগ নেতা সোহরাব আহমেদ লিটনের উদ্যোগে আয়োজিত খিচুরী বিতরণী, ধামগড় নয়ামাটি ভাংতি এলাকায় শামীম মিয়ার উদ্যোগে আয়োজিত খিচুরী বিতরণী, হরিপুর বিদ্যাৎ কেন্দ্র এলাকায় আওয়ামীলীগ নেতা ইসলাম পলুর উদ্যোগে আয়োজিত খিচুরি বিতরণী ও কুড়িপাড়া এলাকায় খিচুরী বিতরণ এবং দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন অ্যাডভোকেট মামুন সিরাজুল মজিদ।

এর আগে বন্দরের কুড়িপাড়া এলাকায় সিটি কর্পোরেশনের ২৭নং ওয়ার্ড আওয়ামীলীগের উদ্যোগে আয়োজিত দোয়া মাহফিল ও খিচুরি বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট মামুন সিরাজুল মজিদ। তিনি নিজ হাতে খিচুরি বিতরণ করেন। এই অনুষ্ঠানে স্থানীয় আওয়ামীলীগের শত শত নেতাকর্মী ও স্থানীয় মান্যগণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।