আড়াইহাজারে ২০ তরুণের স্বপ্ন নিয়ে ‘ব্যাচ- ১০’ সংগঠনের যাত্রা

আবদুুল্লাহ আল মামুন, বিশেষ প্রতিবেদক:

নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজারের ২০ তরুণের স্বপ্ন নিয়ে গড়ে ওঠা ‘ব্যাচ-১০’ সংগঠন। যার মূল লক্ষ্য ইয়ুথ বিজনেস প্ল্যাটফর্ম তৈরি করা। যাতে করে সামাজিক সহযোগিতা ও সচেতনতামূলক কাজে অবদান রাখতে পারে।

২০১৮ সালের ২০ আগস্ট গতিরোধকে রং করার মাধ্যমে সংগঠনটির ফাউন্ডার মোঃ আশ্রাফুল বন্ধুদের নিয়ে প্ল্যাটফর্মটি করার ইচ্ছা পোষণ করলে, কো-ফাউন্ডার মোঃ নাঈম ঢালী এবং মাজহারুল ইসলামকে সঙ্গে নিয়ে বাকি সব বন্ধুদের কাছে পরিকল্পনাটি উপস্থাপন করে।

পরে সবার সহমত, অংশগ্রহণ এবং অক্লান্ত পরিশ্রমে ২০১৮ সালের ২৯ ডিসেম্বার যাত্রা শুরু করে ব্যাচ-১০। ইতিমধ্যে সংগঠনটি শিক্ষা উপকরণ ও তথ্য প্রযুক্তি নিয়ে কাজ করে যাচ্ছে। দীর্ঘ ৮মাস পথ চলার পর অবশেষে সংগঠনটি গত ১৩ আগস্ট আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সংগঠনটির ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যাচ-১০ উদ্ধোধন করেন নারায়গঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু।

উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভূঁইয়া, আড়াইহাজার পৌর মেয়র সুন্দর আলী, হাইজাদী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলী হোসেন ভূঁইয়া এবং আরো গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন কাতারে বিশ্ব কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জনকারী ক্বারী হাফেজ আবু রায়হান। সেই সাথে দুপুরে সেন্দী আশরাফুল উলুম হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানায় এতিম, ছাত্র এবং আগত মেহমানদের জন্য মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয় এবং ব্যাচ-১০ এর অগ্রগামীতা ও সফলতার জন্য দোয়া করা হয়।

পরে সকল সদস্যগণ উপজেলার ৯টি ইউনিয়নে বাইক বহর দেয়। এসময় তাদের প্রত্যেকের গায়ে ‘ব্যাচ-১০’ এর লোগো সম্বলিত মেরুন কালারের টি-শার্ট ছিল।