আল্লাহর কাছে দোয়া করতেও বাধা দিচ্ছে সরকার: সাখাওয়াত হোসেন খান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএনপির চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুস্থ্যতা কামনায় নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের উদ্যোগে মহানগর বিএনপি ও এর অঙ্গ সহযোগী সংগঠনের আয়োজিত দোয়া মাহফিলে হানা দিয়েছে পুলিশ। ঘটনাস্থল থেকে পুলিশ বাহিরে অবস্থান নেয়ার পর সাখাওয়াত হোসেন খান বলেন, নেত্রীর সুস্থ্যতা কামনা করে আল্লাহর কাছে দোয়া চাইবো সেখানেও পুুলিশ আসে। আল্লাহর কাছে দোয়া করতেও বাধা দিচ্ছে সরকার।

পুলিশ ঘটনাস্থলে আসলে নেতাকর্মীদের উদ্দেশ্যে সাখাওয়াত হোসেন খান বলেন, দেশে আজকে দোয়া মাহফিলেও পুলিশ হানা দিচ্ছে। আল্লাহর কাছে দোয়া করতেও বাধা দিচ্ছে সরকার। আমরা দোয়া মাহফিলও ঠিকমত করতে পারছিনা। নারায়ণগঞ্জেও বিভিন্ন জায়গায় এই দোয়া মাহফিল করতেও পুলিশ বাধা দিয়েছে। নেত্রীর জন্য আল্লাহর কাছে দোয়া চাইবো তাতেও পুুলিশ আসে। দেশে আজকে গণতন্ত্র লুণ্ঠিত হয়েছে। দেশে গণতান্ত্রিক কোন চরিত্র নাই।

১৬ আগস্ট শুক্রবার বিকেলে নারায়ণগঞ্জ বঙ্গবন্ধু সড়কের নারায়ণগঞ্জ ক্লাব মাকের্টে সাখাওয়াত হোসেন খানের চেম্বারে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি ও এর অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে এই দোয়া মাহফিল চলাকালীন সময়ে ঘটনাস্থলে আসে পুলিশ।

এর আগে দোয়া মাহফিল চলাকালীন সময়ে নারায়ণগঞ্জ সদর মডেল থানা পুলিশের এএসআই হেলালের নেতৃত্বে পুলিশের একটি টিম এসে উপস্থিত হয়। পুুলিশ জানতে চায় এখানে কি কারনে নেতাকর্মীরা জমায়েত হয়েছেন? তখন সাখাওয়াত হোসেন খান পুলিশকে জানান, এখানে আমাদের দলের নেত্রীর শারীরিক সুস্থ্যতা কামনায় দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে মাত্র। আর কিছু নয়। তখন পুলিশ বাহিরে অবস্থান নেন।

বক্তব্যে সাখাওয়াত হোসেন খান বলেন, এটি একটি দোয়ার অনুষ্ঠান। এই দোয়ার অনুষ্ঠানেও যদি সরকার বাধা দেয় সেটাতে বুঝা যায় রাষ্ট্রের গণতান্ত্রিক যে চরিত্র সেই গণতান্ত্রিক চরিত্রও থাকে না। দোয়ার অনুষ্ঠানেও সরকার বাধা দিচ্ছে। সেজন্য আমরা নিন্দা জানাই। সরকারী দলের গতকালের যে অনুষ্ঠান সেই অনুুষ্ঠানকে সম্মান প্রদর্শন করেই পরদিন আজকে দোয়া মাহফিলের আয়োজন করা হলো। ভেবেছিলাম সরকারের শুভবুদ্ধির উদয় হবে এবং নির্বিঘেœ এই অনুষ্ঠানটি পালন করতে দিবে।

তিনি আরও বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ৭৫তম জন্ম বার্ষিকী ১৫ আগস্ট বৃহস্পতিবার ছিল। এই হায়ানা সরকারের কারনে আমরা সেই জন্মদিনটিও পালন করতে পারছিনা। তাই ১৬ আগস্ট শুক্রবার দেশব্যাপী মিলাদের আয়োজনের নির্দেশনা দিয়েছে কেন্দ্রীয় বিএনপি। তারই অংশ হিসেবে আমরা নারায়ণগঞ্জ মহানগর বিএনপি ও এর অঙ্গ সহযোগী সংগঠনের আয়োজনে বেগম খালেদা জিয়ার দোয়া প্রার্থনা করব। আজকে দুঃখের বিষয় আমরা যথাযোগ্য মর্যাদায় এই দিনটি পালন করতে পারছিনা। সারাদেশে এই ফ্যাসিস্ট সরকার ফ্যাসিস্ট কায়দায় এই অনুষ্ঠানটি বন্ধ করে দিয়েছে।

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক এই সভাপতি আরও বলেন, গণতন্ত্রকে হত্যা করার জন্য, গণতন্ত্রকে খাজাবন্ধি করার জন্য, জোর করে ক্ষমতায় টিকে থাকার জন্য দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে জেল হাজতে রাখা হয়েছে।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও নারায়ণগঞ্জের আলোচিত আইনজীবী নেতা অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের সভাপতিত্বে দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ মহানগর বিএনপি নেতা মনির হোসেন খান, হাজী ইসমাঈল হোসেন, নারায়ণগঞ্জ জেলা যুবদলের সহ-সভাপতি পারভেজ মল্লিক, স্বপন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক শাহিন আহমেদ, নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ইব্রাহীম আহমেদ বাবু, নারায়ণগঞ্জ মহানগর মৎস্যজীবী দলের আহ্বায়ক জাহাঙ্গীর আলম রতন, যুগ্ম আহ্বায়ক লিংকন খান, সুমন হাওলাদার, নারায়ণগঞ্জ মহানগর তাঁতী দলের আহ্বায়ক মীর আলমগীর, সদস্য সচিব ইকবাল হোসেন, যুগ্ম আহ্বায়ক মোফাজ্জল হোসেন আনোয়ার, পাপ্পু রহমান, হারুন অর রশিদ সহ আরও উপস্থিত ছিরেন শাওন মাঝি, আরিফুল ইসলাম আরিফ, মনির হোসেন, সালাউদ্দীন, মাহাবুব রহমান, ইয়াসিন প্রধান ও আব্দুল মালেক রনি সহ অন্যান্য বিএনপি ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।