আড়াইহাজারবাসীকে ঈদ শুভেচ্ছা জানালেন ছাত্রদল নেতা তুষার মোল্লা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা আড়াইহাজার উপজেলার ছাত্রদল নেতা মোহাম্মদ তুষার মোল্লা পবিত্র ঈদুল আযহা উপলক্ষে উপজেলাবাসীকে শুভেচ্ছা জানিয়ে বলেছেন, মুসলিম উম্মাহের বড় একটি মিলনমেলা হল ঈদ।’ একই সঙ্গে তিনি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও তার সুস্থ্যতা কামনা করে দেশবাসীর কাছেই দোয়া প্রার্থনা করেন।

শৈশবের কালের ঈদের দিনগুলোর স্মৃতিচারণ করে ছাত্রদলের এই নেতা বলেন, এখনকার ঈদের সঙ্গে গুণগত আকাশ-পাতাল পার্থক্য রয়েছে। সময়ের প্রেক্ষাপটে ঈদের আনন্দেও পরিবর্তন এসেছে। পরিবর্তন হয়েছে মানসিকতারও। ছোটকালের ঈদে বন্ধু-বান্ধবদের নিয়ে হৈ-হুল্লোর, ঘোরাঘুরি, ছোটাছুটি সহ নানা আনন্দ করা হতো।

তিনি বলেন, বাবা-মা, ভাইবোন সহ আত্মীয়স্বজনের কাছ থেকে নানা উপহার সামগ্রী পেতাম। ঈদের দিন ঈদ সেলামিও পেতাম। অবশ্য এখন সেভাবে ঈদ সেলামি নেই। ওই সময় যে আনন্দ ছিল, তা ভাষায় প্রকাশ করা যাবে না। এখন অবশ্য আমাদের উপহার সামগ্রী কিংবা ঈদ সেলামি দিতে হয়। এর মধ্যেও এক ধরণের আনন্দ রয়েছে। বয়সের সঙ্গে সঙ্গে এখন আমাদের মানসিক পরিবর্তনও হয়েছে। এটাই বড় আনন্দের বিষয়। শৈশবে নতুন জামা কিংবা জুতো পেলে কি যে আনন্দ হতো- তা এখন আর ভাষায় প্রকাশ করা যাবে না। এখন ঈদে আমরা যেসব জামা-কাপড় কিনি তা প্রয়োজনের তাগিদে। তারপরও মুসলিম উম্মাহের বড় একটি মিলনমেলা হলো ঈদ। ঈদে পরিবার-পরিজন, নিকটাত্মীয়, বন্ধু-বান্ধব সহ অনেকের সঙ্গেই দেখা-সাক্ষাৎ হয়।

অন্যদিকে তিনি বলেন, যখন দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী দেশনেত্রী আপোষহীন নেত্রী বেগম খালেদা জিয়া কারাবন্দি তখন আমাদের ঈদের আনন্দ অম্লান হয়ে যায়। দেশে আজ গণতন্ত্র নেই, মানুষের অধিকার নেই, ভোটের অধিকার নেই। কথা বললেই মামলা হয়। তাই পবিত্র ঈদে সকলের কাছে বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুস্থ্যতা কামনা করে দোয়া প্রার্থনা করি এবং সকলের ঈদ হোক আনন্দের সেই প্রত্যাশা করি। সকলকে জানাই ঈদ মোবারক।