গ্রাম পুলিশকে সামাজিক কাজের ভূমিকা পালন করতে হবে: ইউএনও নাহিদা বারিক

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিক বলেছেন, গ্রাম পুলিশকে শুধু ইউনিয়ন পরিষদের দায়িত্ব পালন করলে চলবে না। তাদেরকে বিভিন্নভাবে সামাজিক কাজের ভূমিকা পালন করতে হবে। যেখানে অপরাধ কর্মকান্ড হবে তার খোজ খবর রাখতে হবে এবং তাৎক্ষনিকভাবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবগত করতে হবে।

তিনি আরও বলেন, বিশেষ করে কোথায়ও কোন এলাকায় বাল্য বিবাহ হচ্ছে খোজখবর নিতে হবে এবং প্রশাসনকে অবগত করতে হবে। এছাড়া বর্তমান ডেঙ্গু রোগ নিয়ে সারাদেশে ভয়াবহ আকার ধারণ করছে। যেখানে সেখানে ময়লা আবর্জনা যাতে না থাকে তা পরিস্কার করার ব্যবস্থা নিতে হবে এবং জনসাধারণকে সচেতন করতে হবে।

৭ আগস্ট বুধবার বিকেলে নারায়ণগঞ্জ সদর উপজেলার সম্মেলন কক্ষে নারায়ণগঞ্জ সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদে কর্মরত গ্রাম পুলিশদের পোষাক ও অন্যান্য সরঞ্জামাদি বিতরণ অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে নাহিদা বারিক এসব কথা বলেন।

তিনি আরও বলেন, প্রতিটি গ্রাম পুলিশ যেন পরিস্কার পরিচ্ছন্নভাবে ডিউটি করেন এবং সব সময় পোষাক পরিধান করে ডিউটি করতে হবে। পোষাক পরিধান ছাড়া কাউকে যেন ডিউটি করতে না দেখি। গ্রাম পুলিশরা যেন স্বচ্ছভাবে তাদের দায়িত্ব পালন করে। কারো বিরুদ্ধে কোন অভিযোগ পাওয়া গেলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

অনুষ্ঠানে নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ্বাস। এতে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বক্তাবলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত আলী, ফতুল্লা ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান লুৎফর রহমান স্বপন, সদর উপজেলার প্রাথমিক শিক্ষা অফিসার মনিরুল হক প্রমুখ।

এদিকে নারায়ণগঞ্জ সদর উপজেলার দফদার ও মহিলা ও পুরুষ সহ ৫৫জন গ্রাম পুলিশকে পোষাক, জুতা, লাঠিসহ বিভিন্ন ধরনের সরঞ্জামাদি বিতরণ করা হয়।