বক্তাবলীতে ডেঙ্গু প্রতিরোধে সচেতনা বৃদ্ধির লক্ষ্যে শিক্ষার্থীদের সঙ্গে অগ্রযাত্রার মতবিনিময়

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ সদর উপজেলার বক্তাবলীর সামাজিক সংগঠন অগ্রযাত্রার আয়োজনে ডেঙ্গু প্রতিরোধে করণীয় ও সচেতনা বৃদ্ধি লক্ষ্যে শিক্ষার্থীদের মতবিনিময় করেছেন। এছাড়াও ডেঙ্গু প্রতিরোধে সচেতনা বাড়াতে লিফলেট বিতরণ করা হয়।

৭ আগস্ট বুধবার সকালে ফতুল্লার বক্তাবলীর কানাইনগর ছোবহানীয়া উচ্চ বিদ্যালয় ও স্থানীয় সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে এ মতবিনিময় করেন।

এসময় সংগঠনের নেতৃবৃন্দরা স্কুলের শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, ডেঙ্গু নিয়ে আতঙ্কিত না হয়ে সচেতন হতে হবে। বাড়ির আঙ্গিনায় আবর্জনা পরিস্কার রাখতে হবে। মনে রাখতে হবে বিল্ডিংয়ের ছাদে ও ডাবের খোসায় জমে থাকা পানি থেকে এডিস মশার জন্ম হয়। আর সেই এডিস মশার কামড়ে ডেঙ্গু রোগ হয়। তাই আমাদের সবার উচিৎ এডিস মশা যেন বংশ বিস্তার করতে না পারে এবং বিল্ডিংয়ের ছাদে ও ডাবের খোসায় জমে থাকা পানি পরিস্কার রাখতে হবে। আমরা সচেতন থাকলে ডেঙ্গু আক্রমন করতে পারবে না। তাই প্রতিটি শিক্ষার্থী যেন নিজে সচেতন হবে এবং সবাইকে সচেতন করবে সেই প্রত্যাশা করিেছ।

এসময় উপস্থিত ছিলেন- কানাইনগর ছোবহানীয়া উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ আমজাদ হোসেন, সহকারী প্রধান শিক্ষক হারুন অর রশিদ দুলাল, সহকারী শিক্ষক জহির উদ্দিন বারী রতন, কানাইনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি খোরশেদ আলম মাষ্টার, বক্তাবলীর সামাজিক সংগঠন অগ্রযাত্রার সভাপতি বাদল হোসেন ববি, সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম সুমন, শাহাদাত হোসেন, মাসুদ চৌধুরী, নাদিম, সিয়াম, ইউনুছ, আরিফ হোসেন সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।