প্রয়াত খসরুর মৃত্যুবার্ষিকীর দোয়া মাহফিলে নেতাকর্মীদের ঢল

আবদুল্লাহ আল মামুন, বিশেষ প্রতিবেদক:

বিএনপির কেন্দ্রীয় কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক ও নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার বিএনপির প্রয়াত সভাপতি এএম বদরুজ্জামান খান খসরুর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত দোয়া মাহফিলে বিএনপির নেতাকর্মী ও স্থানীয় জনতার ঢল পড়েছে। এতে অংশগ্রহণ করেছেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী সহ বিভিন্ন শ্রেণি পেশার ব্যক্তিবর্গ। প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে প্রয়াত বিএনপির এই নেতাকে শ্রদ্ধাভরে স্মরণ করেছেন নেতাকর্মীরা।

রাজপথের সক্রিয় বিএনপির এই ত্যাগকে স্মরণ এখনও তার শূন্যস্থান পূরণ করতে পারেনি আড়াইহাজার বিএনপি। সেই স্থলে বিএনপির নেতাকর্মীরা স্বপ্ন দেখছেন প্রয়াত নেতার ছেলে জেলা বিএনপির সহ-সভাপতি মাহমুদুর রহমান সুমনকে নিয়ে। সুমনেকই আড়াইহাজার বিএনপির কর্ণধার হিসেবে দেখছেন নেতাকর্মীরা। যে কারনে ইতিমধ্যে আড়াইহাজার উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি হিসেঊের তাকে দায়িত্ব দিয়েছেন।

৭ আগস্ট বুধবার বিকেলে নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলার ইলমদী এলাকায় প্রয়াত বিএনপির নেতা খসরুর বাসভবনে তার প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে এই দোয়া মাহফিলের আয়োজন করা হয়। দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ^র চন্দ্র রায়। সেই সঙ্গে জেলা ও মহানগর বিএনপির শীর্ষ পর্যায়ের নেতারাও উপস্থিত ছিলেন প্রয়াত এই নেতার দোয়া মাহফিলে। দোয়া মাহফিলে নারায়ণগঞ্জ জেলা যুবদলের সহ-সভাপতি জহিরুল ইসলামের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সেক্রেটারি এটিএম কামাল। এই অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন বিএনপি নেতা মাহমুদুর রহমান সুমন। অনুষ্ঠানে কয়েক হাজার মানুষের অংশগ্রহণ দেখা যায়।

অনুষ্ঠানে উল্লেখযোগ্য অন্যান্য নেতাদের মধ্যে আরো উপস্থিত ছিলেন- আড়াইহাজার উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাশেম ফকির, নারায়ণগঞ্জ জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি সালাউদ্দিন চৌধুরী সালামত, নারায়ণগঞ্জ জেলা যুবদলের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জাকির হোসেন, তৌহিদুর রহমান তৌহিদ, যুবদল নেতা শব্দর আলী, আশরাফুল ইসলাম আশ্রাফ, কামাল হোসেন, ছাত্রদল নেতা মোহাম্মদ ফারুক, মোহাম্মদ তুষার মোল্লা, ইয়ামিন হোসেন প্রমূখ।

দোয়া মাহফিলে কয়েক হাজার নেতাকর্মী ও এতিমখানার শিক্ষার্থীরা এতে অংশগ্রহণ করে। একই সঙ্গে উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড থেকে আগত নেতাকর্মীরা, বিভিন্ন শ্রেণির পেশার লোকজন দলমত নির্বিশেষে এই দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন।