বন্দরের মদনপুরে ৫ পরিবহন চাঁদাবাজ গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ বন্দরের মদনপুর এলাকায় অভিযান চালিয়ে ৫ পরিবহন চাঁদাবাজকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১১)। র‌্যাব-১১ এর অপারেশন অফিসার অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুরী এ তথ্য জানান।

তিনি জানান, ২৯ জুলাই সোমবার সকাল সোয়া দশটার দিকে র‌্যাব-১১ এর বিশেষ অভিযানে নারায়ণগঞ্জ জেলার বন্দর থানাধীন মদনপুর মোড় এলাকায় রাস্তায় চলাচলরত পণ্য বোঝাই ট্রাক ও যাত্রাবাহী বাস থামিয়ে চাঁদা আদায়কালে ৫ জনকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো- মোঃ মোশারফ, শামীম মিয়া, মোঃ মাসুদ, মোশারফ হোসেন ও মোঃ শামীম। এই সময় তাদের দখল হতে চাঁদাবাজির নগদ ১০ হাজার ৯’শ ৩৫ টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব আরও জানায়, একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জ জেলার বন্দর থানাধীন মদনপুর বাসস্ট্যান্ড ও আশে পাশের এলাকায় চলাচলরত বাস, ট্রাক, সিএনজি, অটোরিক্সা, লেগুনা, টেম্পু ইত্যাদি থেকে গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক চালকদের কাছ থেকে গাড়ী প্রতি ৫০ টাকা থেকে দেড়শো টাকা করে চাঁদা আদায় করে আসছে। তাদের অত্যাচারে যানবাহনের চালকরা অতিষ্ঠ হয়ে পড়েছে।

এছাড়াও স্থানীয় চালক ও জনসাধারণের কাছ থেকে আরোও জানা যায় যে, কোন চালক চাঁদা দিতে অস্বীকার করলে তাদের মারধর সহ জীবননাশের হুমকি প্রদান করে। গ্রেপ্তারকৃতরা উক্ত চাঁদাবাজ চক্রের সক্রিয় সদস্য। র‌্যাব-১১ এর অনুসন্ধানে চাঁদাবাজি সংক্রান্তে অভিযোগের সত্যতা পেয়ে চাঁদাবাজি বন্ধ ও জড়িতদের আইনের আওতায় আনার জন্য ২৯ জুলাই রবিবার নারায়ণগঞ্জ জেলার বন্দর থানাধীন মদনপুর বাসস্ট্যান্ড এলাকায় অভিযান পরিচালনা করে জোরপূর্বক চাঁদা আদায়কালে উপরোক্ত চাঁদাবাজ আসামিদেরকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়। চাঁদাবাজ বন্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।