এসপি হারুনের নেতা এমপি বাবু, বন্ধু ডিসি জসিম উদ্দীন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের আড়াইহাজারে এক মাদক জঙ্গীবাদ বিরোধী ও গুজব প্রতিরোধে সমাবেশে নারায়ণগঞ্জ জেলা পুলিশ তার বক্তব্যে স্থানীয় এমপি নজরুল ইসলাম বাবুকে নেতা মনে করতেন এবং নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিমউদ্দীন তার ছাত্রজীবনের বন্ধু হিসেবে মন্তব্য করেছেন।

ওই সমাবেশে পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, আজকের যিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন তিনি আমার শ্রদ্ধাভাজন বড় ভাই। ছাত্রজীবনে এক সময় আমরা যাকে নেতা হিসেবে মনে করতাম। আরেকজন উপস্থিত আছেন যিনি অল্পদিনের মাথায় তার কথাবার্তায় প্রমাণ করেছেন নারায়ণগঞ্জ হবে মাদক ও সন্ত্রাসমুক্ত। তিনি আমার বহুদিনের ছাত্রজীবনের বন্ধু আজকের নারায়ণগঞ্জের জেলা প্রশাসক জসিম উদ্দিন। নারায়ণগঞ্জের সাধারণ মানুষ স্বস্তিতে থাকতে চায়। আজ জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও জনপ্রতিনিধিরা একযোগে কাজ করছেন।

এসপি আরও বলেন, গুজবে কান দিয়ে কাউকে হত্যা করলে কঠিন ব্যবস্থা গ্রহণ করা হবে। নারায়ণগঞ্জে গুজবে গণপিটুনির কয়েকটি ঘটনা ঘটেছে যাতে একজন মারা গেছেন। আমরা তাৎক্ষণিকভাবে মামলা দায়ের করার পাশাপাশি ১৬ জনকে গ্রেপ্তার করেছি। মামলায় অনেকের নাম এসেছে। আমি পরিষ্কারভাবে বলতে চাই অরাজকতা সৃষ্টি করবেন কাউকে ছাড় দেয়া হবেনা। তবে মামলায় নাম এসেছে এমন কোন নির্দোষ ব্যক্তি যদি থাকে তাহলে তদন্ত সাপেক্ষে তাদেরকে মামলা থেকে বাদ দিব।

জানাগেছে, ২৯ জুলাই সোমবার বিকেলে নারায়ণগঞ্জের আড়াইহাজার থানাধীন আড়াইহাজার উপজেলা পরিষদ সংলগ্ন শহীদ মঞ্জুর স্টেডিয়ামে ‘মাদক ও জঙ্গীবাদ বিরোধী এবং গুজব প্রতিরোধে কমিউনিটি সমাবেশ’ অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-২(আড়াইহাজা) আসনের এমপি নজরুল ইসলাম বাবু।

এ ছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো: জসিম উদ্দিন ও নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ।

উক্ত স্টেডিয়ামে মাদক ও জঙ্গীবাদ বিরোধী এবং গুজব প্রতিরোধে কমিউনিটি বিশাল সমাবশে প্রায় পাঁচ হাজার লোকের সমাগম হয়। এরপর একটি প্রীতি ফুটবল ম্যাচ আয়োজন করা হয়। উক্ত ম্যাচটি হয় ‘জাতীয় সংসদ সদস্য একাদশ বনাম পুলিশ সুপার একাদশ’।

জাতীয় সংসদ একাদশের অধিনায়ক হয়ে মাঠে নামেন এমপি নজরুল ইসলাম বাবু এবং নারায়ণগঞ্জ পুলিশ সুপার একাদশের অধিনায়ক হয়ে মাঠে নামেন এসপি মোহাম্মদ হারুন অর রশীদ।

অত্যন্ত আনন্দঘন পরিবেশে প্রীতি ফুটবল ম্যাচটি অনুষ্ঠিত হয়। খেলায় ‘পুলিশ সুপার একাদশ’ ‘জাতীয় সংসদ সদস্য একাদশ’কে ৫-১ গোলে পরাজিত করে। পুলিশ সুপার একাদশের হয়ে এসপি ১টি কনস্টেবল সন্দীপ ২টি এবং কনস্টেবল বাদল দুইটি, মোট পাঁচটি গোল হয়। অপরদিকে এমপি একাদশে মামুন একটি গোল করেন।

উক্ত খেলায় প্রায় পাঁচ হাজার লোকের সমাগম হয়। এবারের বিষয় ছিল ‘মাদক ও জঙ্গীবাদকে না বলুন’ ‘গুজবে কান দিবেন না’ ‘ছেলেধরা সন্দেহে গনপিটুনি দিবেন না’।