পলাতক আসামিদের গ্রেপ্তারে নাসিকের ১৬নং ওয়ার্ড কার্যালয়ে সাঁটানো হলো তালিকা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার প্রতিটি থানার গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত পলাতক আসামিদের গ্রেপ্তারে তালিকা প্রস্তুত করেছে নারায়ণগঞ্জ জেলা পুলিশ। আসামিদের সেই তালিকা পৌছে দেওয়া হবে প্রতিটি ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলার জনপ্রতিনিধিদের কার্যালয়ে।

ওয়ারেন্টভুক্ত পলাতক আসামিদের গ্রেপ্তারে নারায়ণগঞ্জ জেলা পলিশ সুপার হারুন অর রশিদের পক্ষ থেকে জনপ্রতিনিধি, সাংবাদিক ও প্রতিটি এলাকার গণ্যমান্য ব্যক্তি যারা আছেন তাদের নিকট সর্বাত্মক সহযোগীতা কামনা করা হয়েছে।

তারই ধারাবাহিকতায় নারায়ণগঞ্জ সদর থানার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামিদের একটি তালিকা পৌছে দেওয়া হয়েছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৬নং ওয়ার্ড কার্যালয়ে।

২৮ জুলাই রবিবার সকালে নারায়ণগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ক-সার্কেল) মেহেদী ইমরান সিদ্দকীর নেতৃত্বে নারায়ণগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ কামরুল ইসলাম, অফিসার ইনচার্জ (তদন্ত) মিজানুর রহমান এবং এসআই জয়নাল আবেদীন কাউন্সিলর নাজমুল আলম সজলের কার্যালয়ে উপস্থিত হয়ে এই তালিকা সাটিয়ে দেন।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার (ক-সার্কেল) মেহেদী ইমরান সিদ্দকী বলেন, ‘বিভিন্ন মামলার তদন্ত শেষে চার্জশীট দাখিল করার পর আসামি যদি কোর্টি হাজির না হয় বা পুলিশ যদি আসামিকে গ্রেপ্তার করতে না পারে তখন আদালতের মাধ্যমে তাদের বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যু করা হয়। তখন সেই ওয়ারেন্টভুক্ত আসামিদের গ্রেপ্তারে পুলিশ আন্তরিকতার সাথে চেষ্টা চালালেও অনেক সময় পলাতক আসামিদের গ্রেপ্তার সম্ভব হয়না।

তিনি জানান, আমাদের পুলিশ সুপারের নির্দেশে আমরা ওয়ার্ডভিত্তিক, ইউনিয়নভিত্তিক প্রতিটি জায়গায় আমরা পরোয়ানাভুক্তদের তালিকা প্রকাশ্য স্থানে টানিয়ে দিবো এবং জনসাধারণের সর্বাত্মক সহযোগীতা কামনা করবো। যেন জনসাধারণ পুলিশকে তথ্য দেন যে অমুক ব্যক্তিটা বাড়িতে আছে। আপনার দেওয়া তথ্যের ভিত্তিতে পুলিশ তাকে গ্রেপ্তার করবে। একই সঙ্গে যারা ওয়ারেন্টভুক্ত আসামি আছে তাদেরকে বলবো তারা যেন স্বেচ্ছায় কোর্টে হাজির হয়ে যান। জনপ্রতিনিধি যারা আছেন, সাংবাদিক ভাইয়েরা যারা আছেন এবং এলাকার গণ্যমান্য ব্যাক্তি যারা আছেন তাদের সকলের সহযোগীতা কামনা করছি পরোয়ানাভুক্তদের গ্রেপ্তারে সহায়তা করার জন্য।’