ঈদ উপলক্ষে ব্যবসায়ী ও শ্রমিক নেতাদের সঙ্গে ইন্ডাস্ট্রিয়াল পুলিশের মতবিনিময় ও সমন্বয় সভা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

২৩ জুলাই মঙ্গলবার সকালে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৪, নারায়ণগঞ্জের কনফারেন্স রুমে আসন্ন ঈদ-উল-আযহা ২০১৯ উপলক্ষে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা, শ্রমিক মালিক স্বার্থ রক্ষাসহ দেশের উন্নয়ন গতিশীল ও বিদেশী বিনিয়োগের পরিবেশ সৃষ্টি, আসন্ন ঈদ-উল-আযহা উপলক্ষে বেতন-বোনাস পরিশোধ ও সময়মত ছুটি প্রদানসহ শ্রমিক অসন্তোষ নিরসনে শ্রমিক মালিক একসাথে কাজ করার লক্ষে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৪, নারায়ণগঞ্জ ও ‘ব্যবসায়ী ও শিল্প শ্রমিক নেতৃবৃন্দের সাথে মতবিনিময় ও সমন্বয় সভা’ অনুষ্ঠিত হয়।

উক্ত মতবিনিময় ও সমন্বয় সভায় ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৪, নারায়ণগঞ্জ এর পুলিশ সুপার মোঃ জাহিদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ঢাকা উত্তরা হেডকোয়ার্টার্সের এ্যাডিশনাল ইন্সপেক্টর জেনারেল আব্দুস্ সালাম (পিপিএম)।

অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহ্বুব উন নবীর সঞ্চালনায় অনুষ্ঠানে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৪, নারায়ণগঞ্জের পক্ষে উপস্থিত ছিলেন- সহকারী পুলিশ সুপার মোঃ হেলালুল ইসলাম, সহকারী পুলিশ সুপার দেলোয়ার হোসেন, সহকারী পুলিশ সুপার মোঃ আইনুল হক ও পুলিশ পরিদর্শকবৃন্দ।

অনুষ্ঠানে বিকেএমইএ সহ-সভাপতি মনসুর আহমেদ, বিকেএমইএ ডাইরেক্টর মুজিবুর রহমান মুজিব ও ইউনাটেড ফেডারেশ অব গার্মেন্টস ওয়ার্কার্স এর সভাপতি কাওছার আহমেদ পলাশ, শ্রমিক নেতা অ্যাডভোকেট মাহবুবুর রহমান ইসমাঈল, মোঃ সেলিম মাহমুদ, শাহজাহান হাওলাদার, এস এম কাদির, এম এ শাহিন সহ গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট, গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র, ন্যাশনাল প্রেস সোসাইটি, বাংলাদেশ সেন্টার ফর ওয়ার্কার্স সলিডারিটি, জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশন, ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্স, জাতীয় শ্রমিক লীগ, জাগো বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক ফেডারেশনসহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ এবং সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

উপস্থিত বিভিন্ন শ্রমিক নেতৃবৃন্দ ও শিল্প কারখানার প্রতিনিধিগণ মত বিনিময় ও সমন্বয় সভায় অংশগ্রহণপূর্বক বিষয় ভিত্তিক আলোচনা করে তাদের সুচিন্তিত মতামত আলোকপাত সহ অনুষ্ঠানে আসন্ন ঈদ-উল-আযহা ২০১৯ উপলক্ষে নারায়ণগঞ্জ শিল্পাঞ্চলে শ্রমিক অসন্তোষ নিরসন, শ্রমিকদের যথাসময়ে বেতন বোনাস পরিশোধ, শ্রমিকদের বেতনের টাকা নিয়ে যাওয়ার পথে নিরাপত্তা প্রদান, নূন্যমত মজুরী, নামধারী শ্রমিক নেতৃবৃন্দের অপতৎপরতা, ঈদের পূর্বে শ্রমিক ছাঁটাই না করাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

অনুষ্ঠান শেষে বক্তারা শ্রমিক, মালিক, শ্রম সংস্থা এবং পুলিশের পারস্পরিক সম্পর্ক উন্নয়নে উক্ত মতবিনিময় ও সমন্বয় সভা যথেষ্ঠ ভূমিকা রাখবে মর্মে অভিমত প্রদান করেন। এই রকম আয়োজন ও মত প্রকাশের সুযোগ দানের জন্য বক্তাগণ ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৪, নারায়ণগঞ্জকে ধন্যবাদ, কৃতজ্ঞতা জ্ঞাপন ও ভূয়সী প্রশংসা করেন।

উক্ত সভার প্রধান অতিথির দিক নির্দেশনামূলক বক্তব্য শেষে সভার সভাপতি মোঃ জাহিদুল ইসলাম, পুলিশ সুপার, ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৪, নারায়ণগঞ্জ শ্রমিক, মালিক এবং পুলিশের পারস্পরিক সম্পর্ক উন্নয়নের রূপরেখা নিয়ে আলোচনা করেন এবং উক্ত মতবিনিময় ও সমন্বয় সভার উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে সভার সমাপ্তি ঘোষনা করেন।