সোনারগাঁয়ে দুই পরিবহন চাঁদাবাজ গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও মোগড়াপাড়া চৌরাস্তা এলাকা থেকে দুই পরিবহন চাঁদাবাজকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১১)। তাদের কাছ থেকে চাঁদাবাজির অর্থও জব্দ করেছে র‌্যাব। ২৩ জুলাই বিকেলে এ তথ্য জানান র‌্যাব-১১ এর অপারেশন অফিসার অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুরী।

তিনি জানান, ২৩ জুলাই মঙ্গলবার সকালে র‌্যাব-১১, সিপিএসসি এর বিশেষ অভিযানে নারায়ণগঞ্জের সোনারগাঁ থানাধীন মোগড়াপাড়া চৌরাস্তা থেকে রাস্তায় চলাচলরত যাত্রাবাহী ব্যাটারীচালিত ইজিবাইক থামিয়ে চাঁদাবাজি করার সময় হাতে-নাতে চাঁদাবাজ মোঃ সোহেল ও মিজানুর রহমানকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত সোহেল উপজেলার হাবিবুপুর এলাকার মৃত চাঁদ মিয়ার ছেলে ও মিজানুর রহমান উলুকান্দি এলাকার মৃত মোস্তফার ছেলে। গ্রেপ্তারের এই সময় তাদের কাছ থেকে চাঁদাবাজির নগদ ৬ হাজার ৩’শ ২ টাকা ও চাঁদা আদায়ের রশিদ উদ্ধার করা হয়।

র‌্যাব আরও জানায়, একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে সোনারগাঁ থানাধীন মোগড়াপাড়া এলাকায় চৌরাস্তায় চলাচলরত বাস, ট্রাক, সিএনজি, অটোরিক্সা, লেগুনা, টেম্পু, ব্যাটারী চালিত ইজিবাইক ইত্যাদি চালকদের কাছ থেকে গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক চালকদের কাছ থেকে গাড়ী প্রতি ৫০ টাকা থেকে ১৫০ টাকা করে চাঁদা আদায় করে আসছে।

গ্রেপ্তারকৃত আসামীরা এরূপ অপতৎপরতা পূর্বে থেকেই করে আসছে মর্মে স্বীকার করে। তাদের অত্যাচারে যানবাহনের চালক ও ফুটপাতের ক্ষুদ্র ব্যবসায়ীরা অতিষ্ঠ হয়ে পড়েছে বলে জানা যায়।

এছাড়াও স্থানীয় চালক ও জনসাধারণের কাছ থেকে আরোও জানা যায় যে, কোন চালক চাঁদা দিতে অস্বীকার করলে তাদের মারধরসহ জীবন নাশের হুমকি প্রদান করে। গ্রেপ্তারকৃত মোঃ সোহেল ও মোঃ মিজানুর রহমান উক্ত চাঁদাবাজ চক্রের সক্রিয় সদস্য।

র‌্যাব-১১, সিপিএসসি এর অনুসন্ধানে চাঁদাবাজি সংক্রান্তে অভিযোগের সত্যতা পেয়ে চাঁদাবাজি বন্ধ ও জড়িতদের আইনের আওতায় আনার জন্য ২৩ জুলাই মঙ্গলবার সকালে নারায়ণগঞ্জের সোনারগাঁ থানাধীন মোগড়াপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে জোরপূর্বক চাঁদা আদায়কালে উপরোক্ত চাঁদাবাজ আসামিদেরকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়। চাঁদাবাজ বন্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।