বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য ফরম সংগ্রহ করলেন ৩৭৫জন আইনজীবী

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্রাথমিক সদস্য ফরম সংগ্রহ করেছেন নারায়ণগঞ্জের ৩৭৫জন আইনজীবী। ২২ জুলাই সোমবার পর্যন্ত ৩৭৫ জন আইনজীবী এই সংগঠনটির ফরম সংগ্রহ করেছেন। গত ৮ জুলাই সোমবার থেকে অনেকটা আনন্দ উৎসবমুুখর পরিবেশে আওয়ামীলীগের আইনজীবীদের সংগঠন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্রাথমিক সদস্য পদে ফরম বিতরণ কার্যক্রম শুরু হয়।

আইনজীবীরা জানিয়েছেন, নারায়ণগঞ্জে দীর্ঘদিন সংগঠনটির কমিটি না থাকায় প্রাথমিক সদস্য ফরম সংগ্রহে আইনজীবীদের ব্যাপক সাড়া পাওয়া যায়। এই সদস্য ফরম সংগ্রহ করেছেন জেলার সিনিয়র আইনজীবী থেকে শুরু করে সদ্য সনদপ্রাপ্ত আইনজীবীরাও। আইনজীবী সমিতির সবচেয়ে বয়োজোষ্ঠ আইনজীবী যিনি প্রথম সদস্য অ্যাডভোকেট আমিনুুল হকের হাতে এই ফরম তুলে দিয়ে ফরম বিতরণ কার্যক্রম শুরু করেছিলেন আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল ও সেক্রেটারি অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া।

এই প্রাথমিক সদস্য ফরম বিতরণ কার্যক্রমে সার্বক্ষণিক তত্ত্বাবধায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল ও সেক্রেটারি অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া। যেখানে তাদের সাংগঠনিক দক্ষতায় ২২ জুলাই সোমবার পর্যন্ত ৩৭৫ জন আইনজীবী এই সংগঠনের প্রাথমিক সদস্য হতে সদস্য ফরম সংগ্রহ করেছেন।

এদিকে আইনজীবীরা বলছেন- নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ১২’শ আইনজীবীদের কল্যাণে উন্নয়নমূলক কর্মকান্ডে ইতিমধ্যে নিজেদের যোগ্যতার জানানি দিয়েছেন আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া। যে কারনে তাদেরকে টানা দুইবার ভোট দিয়ে আইনজীবীরা নির্বাচিত করেছেন। ইতিমধ্যে আইনজীবীদের স্বপ্নের ডিজিটাল বার ভবন নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন আইনজীবী সমাজের দুই ডায়নামিক আইনজীবী নেতা।

আইনজীবীদের দাবি- এবার তারা রাজনৈতিকভাবেও সাংগঠনিক দক্ষতা ও যোগ্যতার প্রমাণ দিলেন। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের কেন্দ্রীয় কমিটির নির্দেশনা মতে নারায়ণগঞ্জের ৩৭৫ জন আইনজীবীর মাঝে প্রাথমিক সদস্য ফরম বিতরণ করেছেন তারা। ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে প্রাথমিক সদস্য ফরম বিতরণ করে আসছেন।

অন্যদিকে কেন্দ্রীয় সূত্রে জানাগেছে, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক হিসেবে রয়েছেন অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন ও সদস্য সচিব হিসেবে রয়েছেন ব্যারিস্টার ফজলে নূর তাপস। তাদের নির্দেশে নারায়ণগঞ্জেও সংগঠনটির প্রাথমিক সদস্য ফরম বিতরণ কার্যক্রম পরিচালনান করেন হাসান ফেরদৌস জুয়েল ও মুহাম্মদ মোহসীন মিয়া। নারায়ণগঞ্জে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্রাথমিক সদস্য হয়েছেন ৩৭৫ জন আইনজীবী। সংগঠনটির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সারাদেশের আদালতপাড়ায় আইনজীবীদের মাঝে প্রাথমিক সদস্য ফরম বিতরণ কার্যক্রম শুরু করে। যার অংশ হিসেবে নারায়ণগঞ্জেও এই ফরম বিতরণ কার্যক্রম পরিচালিত হয়। যেখানে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়ার তত্ত্বাবধানে আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের অন্যান্য আইনজীবী নেতাদের সহযোগীতায় ৩৭৫ জন আইনজীবীর মাঝে এই ফরম বিতরণ করা হয়।

এখানে উল্লেখ্যযে, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতিতে প্রায় ১২’শ আইনজীবী রয়েছেন। এখানে বিএনপির জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কমিটি, পাল্টা কমিটি থাকলেও আওয়ামীলীগের বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের কোন কমিটি গঠন করা হয়নি। এই সংগঠনটির কেন্দ্রে একটি সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়। সেই কমিটির নির্দেশে নেতৃত্বে সারাদেশের আদালতপাড়ায় বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের কর্মী সংগ্রহ কার্যক্রম শুরু করেছে। তারই অংশ হিসেবে নারায়ণগঞ্জে আওয়ামীলীগের আইনজীবীরাও কর্মী সংগ্রহে সংগঠনটির প্রাথমিক সদস্য ফরম বিতরণ কার্যক্রম শুরু করেছেন।

এদিকে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের ১৭টি পদের মধ্যে ১৬টি পদের দায়িত্বে রয়েছেন আওয়ামীলীগের আইনজীবীরা। পরিষদের সভাপতি ও সেক্রেটারি সহ বাকিরা এই কার্যক্রমে সহযোগীতা করছেন। সদস্য ফরম বিতরণের পর কেন্দ্রীয় কমিটি গঠন করা হবে। তারপর নারায়ণগঞ্জে গঠিত হবে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের কমিটি।