মুড়াপাড়া কলেজ ছাত্র সংসদ নির্বাচন: যেসব কারনে এগিয়ে ভিপি প্রার্থী আবু

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী মুড়াপাড়া সরকারি কলেজ ছাত্র-ছাত্রী সংসদ নির্বাচনে ভিপি পদপ্রার্থী দিয়ামিন ইসলাম আবু জনপ্রিয়তায় রয়েছেন এগিয়ে। নির্বাচনে দিয়ামিন ইসলাম আবুর র‌্যালট নং ১।

জানাগেছে, আওয়ামীলীগের একটি রাজনৈতিক পরিবারের সন্তান দিয়ামিন ইসলাম আবু। পুরো পরিবারের সদস্যরাই দেশ ও জাতির কল্যাণে কাজ করে আসছেন। দিয়ামিন ইসলাম আবু এমনি একটি পরিবারের সন্তান যার বাবা আফজাল হোসেন ভূঁইয়া মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের দীর্ঘদিন মেম্বার পদে দায়িত্ব পালন করে মানুষের সেবা করে গেছেন।

আরও জানাগেছে, এই কলেজ ছাত্র-ছাত্রী সংসদের জিএস ছিলেন দিয়ামিন ইসলাম আবুর ভাই আরিফুল ইসলাম দুলাল ভূঁইয়া। তিনিও কলেজের শিক্ষার্থীদের নানা সমস্যায় কাজ করেছিলেন। সুনামের সঙ্গে কলেজ সংসদে জিএস হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

এছাড়াও দিয়ামিন ইসলাম আবুর আরেক বড় ভাই অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন ভূঁইয়া নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি কার্যকরী সদস্য পদে সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন।

একই সঙ্গে মোহাম্মদ স্বপন ভূঁইয়া নারায়ণগঞ্জ জেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের সহ-সভাপতি ও রূপগঞ্জ উপজেলা কমিটির সভাপতি হিসেবে দক্ষতার সাথে দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি সামাজিক উন্নয়নেও ভুমিকা রাখছেন। এসব কারনে একটি প্রতিষ্ঠিত পরিবারের সন্তান দিয়ামিন ইসলাম আবু যে কারনে স্থানীয়দের মাঝেও তার রয়েছে গ্রহণযোগ্যতা। পারিবারিক ঐতিহ্য ধরে রেখেই সুনামের সঙ্গে ছাত্রলীগের রাজনীতিতেও জড়িত এই আবু।

প্রসঙ্গত, আগামী ২৭ জুলাই অনুষ্ঠিত হবে এই নির্বাচন। গত ১১ জুলাই বৃহস্পতিবার নির্বাচন কমিশনার ও কলেজের অধ্যাপক আবু জাফর মোহাম্মদ সালেহ এ তফসিল ঘোষণা করেন। গত ১৩ জুলাই ভোটার তালিকা প্রকাশ করা হয়। ১৬ জুলাই মনোনয়নপত্র বিতরণ এবং ১৭ জুলাই মনোনয়নপত্র জমাদান, ১৮ জুলাই বাছাই ও ১৯ জুলাই প্রার্থিতা প্রকাশ, ২০ জুলাই প্রত্যাহারের তফসিল ঘোষণা করা হয়। ২৭ জুলাই সকাল ১০টা হতে বিকাল ৩টা পর্যন্ত একটানা নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ভোটার সংখ্যা প্রায় ৫ হাজার।