সিদ্ধিরগঞ্জে তেল চুরির অভিযোগে দুজন গ্রেপ্তার, চোরাই তেল উদ্ধার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে তেল চুরির অভিযোগে দুইজনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন(র‌্যাব-১১)। ১৯ জুলাই শুক্রবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‌্যাব-১১ এর অপারেশন অফিসার অতিরিক্ত পুুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুরী।

তিনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল গত ১৯ জুলাই শুক্রবা সকাল সাড়েড় ৭টায় নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন চিটাগাং রোডের হাজী ইব্রাহিম খলিল শপিং কমপ্লেক্সে অবস্থিত ডাচ বাংলা ব্যাংকের সামনে অভিযান পরিচালনা করে ১৪টি ড্রাম ভর্তি ৩ হাজার লিটার চোরাই জেট ফুয়েল উদ্ধার করা হয় যার আনুমানিক মূল্য দুই লক্ষ দশ হাজার টাকা এবং চোরাই কাজে ব্যবহৃত ১টি নীল রংয়ের ছোট পিকআপ ভ্যান জব্দ করা হয়।

এসময় চোরাই চক্রের সক্রিয় সদস্য মোঃ নাছির আলী ও মোঃ হাবিবুর রহমানকে গ্রেপ্তার করা হয়। আসামিরা পরস্পর যোগসাজসে বিভিন্ন কৌশলে অবৈধ উপায়ে জ্বালানী তেল সংগ্রহ এবং মজুদ করে অবৈধভাবে কেনাবেচা করে আসছে।

র‌্যাব আরও জানায়, সিদ্ধিরগঞ্জের গোদনাইল এলাকায় অবস্থিত পদ্মা ও মেঘনা ডিপো। অত্র এলাকায় ডিপো কেন্দ্রীক বেশ কয়েকটি চোরাই তেলের সিন্ডিকেট গড়ে উঠেছে যা বিভিন্ন সময় পত্র পত্রিকায় খবর ও অনুসন্ধানী রিপোর্টে উঠে আসে। এই ডিপো হতে প্রতিদিন শতশত তেলের লরী তেল ভর্তি করে দেশের বিভিন্ন অঞ্চলে যায়। এই সেন্ডিকেটের কাছে কিছু অসাধু লরীর ড্রাইভার ও হেলপার নামে মাত্র মূল্যে তেল ভর্তি লরী থেকে চুরি করে তেল বিক্রি করে। চোরাই চক্র এই তেলের সাথে ভেজাল তেল মিশিয়ে বিভিন্ন ব্যবসায়ীদের কাছে এই তেল সরবরাহ করে। এই তেল ব্যবহার করে গাড়ীর ইঞ্জিন ব্যাপক ক্ষতি সাধিত হচ্ছে। এই চোরাই সিন্ডিকেটের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।