ছাতা ও গোলাপ ফুল হাতে নিয়ে সাখাওয়াতের গণসংযোগ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বাংলাদেশ হোসিয়ারী শ্রমিক ইউনিয়ন নির্বাচন ২০১৯-২০২১ বছরের ত্রি-বার্ষিক নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দল মনোনিত প্রার্থী সভাপতি পদে আব্দুল মতিন ভূইয়ার ছাতা মার্কা ও সাধারণ সম্পাদক পদে মোঃ আলাউদ্দিন বেপারীর গোলাপ ফুল মার্কার পক্ষে নির্বাচনী গণসংযোগ করেছেন নারায়ণগঞ্জের আলোচিত আইনজীবী নেতা ও নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান।

১৭ জুলাই বুধবার বিকেলে প্রার্থীরা তাদের প্রতীক পাওয়ার পর নারায়ণগঞ্জ শহরের উকিলপাড়া ও নয়ামাটি এলাকায় মিছিল নিয়ে গণসংযোগ করেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান। এসময় হোসিয়ারী শ্রমিক দলের নেতাকর্মী সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

গণসংযোগকালে অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের সঙ্গে আরও উপস্থিত ছিলেন- শহীদ জিয়া আইনজীবী পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট একেএম ওমর ফারুক নয়ন, মহানগর শ্রমিকদল নেতা মনির মল্লিক, নাজির আহমেদ সহ অন্যান্যরা। গণসংযোগকালে সাখাওয়াত হোসেন খান নিজ হাতে ছাতা প্রতীক ও গোলাপ ফুল প্রতীক হাতে নিয়ে গণসংযোগ করেন।

জানাগেছে, আগামী ২৯ জুলাই অনুষ্ঠিত হবে নারায়ণগঞ্জ হোসিয়ারী শ্রমিক ইউনিয়নের নির্বাচনের ভোট গ্রহণ। এই নির্বাচন উপলক্ষে নারায়ণগঞ্জ হোসিয়ারী শ্রমিক দলের নেতারা কেন্দ্রীয় শ্রমিকদলের সভাপতি আনোয়ার হোসেনকে সাথে নিয়ে সাখাওয়াত হোসেন খানের সঙ্গে গত ১৪ জুলাই সৌজন্য সাক্ষাত করে বৈঠক করেছেন।

ওইদিন আসন্ন নির্বাচনে সভাপতি পদ প্রার্থী আবদুল মতিন ভূইয়া ও সাধারণ সম্পাদক পদে প্রার্থী আলাউদ্দিন বেপারী সহ আগত হোসিয়ারী শ্রমিকদল নেতৃবৃন্দকে যেকোন প্রয়োজনে পাশে থাকার আশ্বাস প্রদান করেন সাখাওয়াত হোসেন খান।

সেই সঙ্গে নারায়ণগঞ্জ বিএনপির সকল নেতৃবৃন্দকে সকল বিভেদ বিভাজন ভুলে গিয়ে আসন্ন নির্বাচনে শ্রমিক দলের প্যানেলের পক্ষে কাজ করার আহবান জানান তিনি। সকলের মিলে মিশে কাজ করলে এ নির্বাচনে জয় ছিনিয়ে আনা সম্ভব বলে আশাবাদ ব্যক্ত করেন সাখাওয়াত হোসেন খান।

সাখাওয়াত হোসেন খান আরো বলেছিলেন, আমাদের সকলকে মনে রাখতে হবে আমাদের এখন একটাই লক্ষ্য আর তাহলে বিএনপি চেয়ারপারসন ও তিনবারের সফল প্রধাণমন্ত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারের অন্ধকার থেকে আলোতে ফিরিয়ে আনা। আর সে জন্য সকলকে ঐক্যবদ্ধভাবে রাজপথে তুমুল আন্দোলন গড়ে তুলতে হবে। দেশব্যাপী জনগণের প্রতিরোধের মুখে এই জালিম সরকার বেগম জিয়াকে মুক্তি দিতে বাধ্য হবে।

ওইদিন ওই বৈঠকে আরো উপস্থিত ছিলেন- মহানগর শ্রমিকদলের যুগ্ম আহবায়ক লুৎফর রহমান মন্টু, শহিদ হোসেন মন্টু, নারায়ণগঞ্জ হোসিয়ারী শ্রমিক ইউনিয়নের সাবেক সিনিয়র সহ-সভাপতি আবে জমজম, শ্রমিক নেতা শহিদুল ইসলাম, শহিদ হোসেন, শাহবুদ্দিন, রাসেদ ও রুহুল আমিন সরকার প্রমূখ।

প্রসঙ্গত, নারায়ণগঞ্জ হোসিয়ারী শ্রমিক ইউনিয়ন নির্বাচনের ভোটগ্রহণ বাংলাদেশ হোসিয়ারী সমিতি কমিউনিটি সেন্টারে আগামী ২৯ জুলাই সোমবার সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে। ১৪ জুলাই থেকে মনোনয়ন পত্র বিতরণ ও ১৬ জুলাই মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন, ১৭ জুলাই মনোনয়নপত্র প্রত্যাহের শেষ দিন।