৩৫ কোটি টাকার কাজ ভাগ করে দিলেন চেয়ারম্যান মাসুম, নেতাকর্মীদের ক্ষোভ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমের প্রতি চরম ক্ষোভ প্রকাশ করে নানা অভিযোগ তুলেছেন। নেতাকর্মীদের অভিযোগ- চেয়ারম্যান মাসুম দলীয় প্রতীক নৌকা নিয়ে নির্বাচিত হলেও দলের লোকজনদের বঞ্চিত রাখছেন উন্নয়নমুলক কর্মকান্ডে। তিনি বিএনপি জামাত ও অন্যান্য দলের নেতাকর্মীদের নিয়ে কাজ করছেন। কারন তিনি বিএনপিতে আব্দুর রঊফকে ড্যামী প্রার্থী বানিয়ে চেয়ারম্যান হতে চেয়েছিলেন। পরবর্তীতে বিএনপির কেন্দ্রের নির্দেশে রফিককে মনোনয়ন দেয়া হলেও বিএনপির বিশাল অংশ মাসুমের পক্ষে কাজ করে। যে কারনে মাসুম দলের নেতাকর্মীদের বঞ্চিত রেখে বিএনপির লোকজন নিয়ে কাজ করছেন।

নেতাকর্মীরা জানিয়েছেন- সম্প্রতি পিরোজপুর ইউনিয়নের ছয়হিস্যা মৌজায় শিল্প প্রতিষ্ঠান মেঘনা গ্রুপের নতুন একটি প্রজেক্টের উন্নয়ন কাজ শুরু হয়েছে। ক্ষমতার দাপটে সেই কাজের তদারক করছেন পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম।

অভিযোগ উঠেছে, শিল্পগ্রুপের প্রায় ৩৫ কোটি টাকার কাজে পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম ব্যক্তিগত সুবিধা নিয়ে বিএনপির নেতাকর্মী সহ চেয়ারম্যানের পছন্দের লোকদের এ কাজ ভাগ করে দিয়েছেন। এতে বঞ্চিত হয়েছে দীর্ঘদিনের এই ইউনিয়নের ত্যাগী নেতাকর্মীরা। সম্প্রতি সেই কাজ বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছে ভাগ করে দেন চেয়ারম্যান।

ইতোমধ্যেই ১০টি ড্রেজার দিয়ে বালু ভরাটের কাজ শুরু হয়েছে। তবে এই কাজে বঞ্চিত হওয়ায় চরম ক্ষোভে ফুসছে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা। যে কোন সময় বড় ধরণের সংঘর্ষের আশংকা করছে এলাকাবাসী।

সূত্রে জানাগেছে, শিল্পগ্রুপের প্রায় ৩৫ কোটি টাকার কাজের ভাগ পেয়েছেন- স্থানীয় বিএনপির ঘরণার পিরোজপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সদস্য আলমগীর মেম্বার, ছয়হিস্যা গ্রামের আহসান উল্লাহ, মোক্তার হোসেন, রফিকুল ইসলাম, নজরুল, হান্নান, সফিউল্লাহ মেম্বার, কান্দারগাঁও গ্রামের ফজলু সরকার, তারেক, শাহজালাল, শাহাবউদ্দিন। এরা সবাই বিএনপির রাজনীতিতে জড়িত রয়েছেন বলে আওয়ামীলীগ নেতাকর্মীদের অভিযোগ।

চেয়ারম্যানের পছন্দের বাইরের লোক হওয়ায় কাজে বঞ্চিত হয়েছেন- নারায়ণগঞ্জ জেলা যুব শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ হানিফ, থানা শ্রমীকলীগের সাধারণ সম্পাদক নুরনবী, পিরোজপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি জাকির হোসেন, সাধারণ সম্পাদক প্রকৌশলী আহমেদ আলী তানভীর, ৬নং ওয়ার্ড আলীগের সভাপতি খালেক প্রধান, সাধারণ সম্পাদক হযরত আলী, ৬নং ওয়ার্ড যুবলীগের সভাপতি রুবেল, সাধারণ সম্পাদক মহসিন মুন্না, ৫নং ওয়ার্ডের যুবলীগের সভাপতি শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক ডালিম, ৫নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি নোয়াব প্রধান, সাধারণ সম্পাদক রুহুল আমিন।

এ বিষয়ে পিরোজপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক প্রকৌশলী আহমেদ আলী তানভীর বলেন, মোগড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু প্রায় ৩ কোটি টাকার কাজ তৃণমুল নেতাকর্মীদের মাঝে ভাগ করে দিয়েছেন অথচ পিরোজপুর ইউনিয়নে এর ব্যতিক্রম।

৬নং ওয়ার্ড আওয়ালীগের সভাপতি খালেক প্রধান বলেন, ইঞ্জিনিয়ার মাসুম নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে বিজয়ী হয়ে এখন আওয়ামীলীগের নেতাকর্মীদের সঙ্গে বেঈমানী করে এলাকায় বিএনপি কর্মীদেও প্রতিষ্ঠিত করার মিশনে নেমেছেন। অথচ নির্বাচনের সময় তৃণমুলের সকল নেতাকর্মী তাকে বিজয়ী করতে দিন রাত পরিশ্রম করেছে।

এ বিষয়ে পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমের মোবাইলে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি। তিনি ফোন রিসিভ করেননি।