র‌্যাবের অভিযানে বন্দরের দুই পরিবহন চাঁদাবাজ গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ বন্দর থেকে দুই পরিবহন চাঁদাবাজকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১১)এর একটি টিম। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে চাঁদাবাজির টাকা। ১৪ জুলাই রবিবার বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‌্যাব-১১ এর অপারেশন অফিসার অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুরী।

তিনি জানান, ১৪ জুলাই রবিবার বিকেল ৪টায় র‌্যাব-১১, সিপিএসসি এর বিশেষ অভিযানে নারায়ণগঞ্জের বন্দর থানাধীন নবীগঞ্জ বাস ষ্ট্যান্ড কামাল উদ্দিন মোড় পাঁকা রাস্তার উপর পরিবহনে চাঁদাবাজি করার সময় হাতেনাতে ২ জন চাঁদাবাজকে গ্রেপ্তার। গ্রেপ্তারকৃতরা হলো- মোঃ আসিফ ও মোঃ সাদ্দাম মিয়া। এই সময় চাঁদাবাজদের কাছ থেকে চাঁদাবাজির রশিদ ও চাঁদাবাজির নগদ ৪ হাজার ৫’শ ৪০ টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব আরও জানায়, একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে বন্দর থানাধীন নবীগঞ্জ বাস ষ্ট্যান্ড এলকায় রাস্তায় চলাচলরত বাস, ট্রাক, সিএনজি, অটোরিক্সা চালকদের কাছ থেকে ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক গাড়ী প্রতি ৫০ টাকা থেকে ৩’শ টাকা করে চাঁদা আদায় করে আসছে। কোন বাস, ট্রাক, সিএনজি ও অটোরিক্সা চালক চাঁদা দিতে অস্বীকার করলে তাদের মারধরসহ জীবন নাশের হুমকি প্রদান করে আসছে।

র‌্যাব জানায়, গ্রেপ্তারকৃত মোঃ আসিফ ও মোঃ সাদ্দাম মিয়া উক্ত চাঁদাবাজ চক্রের সক্রিয় সদস্য। হাজী মোঃ গোলাম হোসেন নামক স্থানীয় এক ব্যক্তি গত মে মাসে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন থেকে নবীগঞ্জ বেবী-টেম্পু স্ট্যান্ড এর ইজারা নেয়। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ইজারার তালিকায় নবীগঞ্জ স্ট্যান্ডটি মূলত বেবী-টেম্পু স্ট্যান্ড হিসেবে উল্লেখ রয়েছে। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের উক্ত ইজারায় ১২নং শর্তে স্পষ্ট উল্লেখ রয়েছে বেবী, টেম্পু, টেক্সী পার্কিং ফি দৈনিক ১৫’শ টাকা। কিন্ত একটি চাঁদাবাজ চক্র এই ইজারাদারের ছত্রছায়ায় রাস্তায় চলাচলরত বাস, ট্রাক, মাইক্রো ও কাভার্ড ভ্যান থামিয়ে জোরপূর্বক ভয়ভীতি এমনকি মারধর করে ৫০ টাকা থেকে ৩’শ টাকা পর্যন্ত চাঁদা আদায় করে আসছে যা স্থানীয় মিডিয়ায় একাধিকবার প্রকাশিত হয়েছে।

র‌্যাব-১১, সিপিএসসি এর অনুসন্ধানে চাঁদাবাজি সংক্রান্তে অভিযোগের সত্যতা পেয়ে চাঁদাবাজি বন্ধ ও জড়িতদের আইনের আওতায় আনার জন্য রবিবার বিকেলে নারায়ণগঞ্জের বন্দর থানাধীন নবীগঞ্জ বাস ষ্ট্যান্ড এলাকায় অভিযান পরিচালনা করে জোরপূর্বক চাঁদা আদায়কালে উপরোক্ত ২ জন আসামীকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়। চাঁদাবাজ বন্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।