বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য ফরম সংগ্রহ করলেন ফিরোজ মিয়া

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ কেন্দ্রীয় কমিটির নির্দেশনা অনুযায়ী দেশব্যাপী সদস্য সংগ্রহ কর্মসূচির অংশ হিসেবে নারায়ণগঞ্জে উৎসবমুখর পরিবেশে চলছে প্রাথমিক সদস্য পদের ফরম বিতরণ কার্যক্রম। সংগঠনটির সদস্য ফরম সংগ্রহ করেছেন সাবেক ছাত্রনেতা অ্যাডভোকেট ফিরোজ মিয়া।

১১ জুলাই বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির কার্যকরী কমিটির সার্বিক তত্ত্বাবধানে জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়ার হাত থেকে এই ফরম সংগ্রহ করেন অ্যাডভোকেট ফিরোজ।

এদিকে জানাগেছে, অনেকটা আনন্দ উৎসবমুুখর পরিবেশে আওয়ামীলীগের আইনজীবীদের সংগঠন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্রাথমিক সদস্য পদে ফরম বিতরণ করছেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল ও সেক্রেটারি অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়ার তত্ত্বাবধানে আওয়ামীলীগের সিনিয়র আইনজীবীগণ। টানা ৪র্থ দিনে ফরম সংগ্রহ করেছেন তিন শতাধিক আইনজীবী। দীর্ঘদিন সংগঠনটির কমিটি না থাকায় প্রাথমিক সদস্য ফরম সংগ্রহে আইনজীবীদের ব্যাপক সাড়া পাওয়া গেল।

আরও জানাগেছে, গত সোমবার থেকে বাংলাদেশ আওয়ামীলীগ সমর্থিত আইনজীবীদের সংগঠন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্রাথমিক সদস্য পদে নারায়ণগঞ্জে ফরম বিতরণ কার্যক্রম চলছে। বিতরণের ৪র্থ দিনের তিন শতাধিক আইনজীবী তাদের প্রাথমিক সদস্য ফরম সংগ্রহ করেছেন। আগের দিন জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সাবেক নারী সংসদ সদস্য অ্যাডভোকেট হোসনে আরা বেগম বাবলীও এই সদস্য ফরম সংগ্রহ করেন।

টানা ৪ দিন যাবত নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল ও সেক্রেটারি অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়ার তত্ত্বাবধানে এই ফরম বিতরণ করা হয়।

১১ জুলাই বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ আদালতের পিপির কার্যালয় থেকে এসব ফরম বিতরণ করা হয়। এতে আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের আইনজীবীরাও সহযোগীতা করেন।

এর আগে গত ৮ জুলাই সোমবার দুপুরে নারায়ণগঞ্জ আদালতপাড়ায় জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সেক্রেটারির তত্ত্বাবধানে আইনজীবীদের মাঝে এই সদস্য ফরম বিতরণ কার্যক্রম শুরু হয়। যা আগামী সোমবার পর্যন্ত আইনজীবীরা সংগঠনটির প্রাথমিক সদস্য পদে ফরম সংগ্রহ করতে পারবেন বলে জানিয়েছেন হাসান ফেরদৌস জুয়েল।
সোমবার ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে আইনজীবীরা সদস্য ফরম সংগ্রহ করছেন। প্রথম দিনেই ১৮৫জন আইনজীবী আওয়ামীলীগের আইনজীবীদের এই সংগঠন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য হতে ফরম সংগ্রহ করেছেন। দ্বিতীয় দিন মঙ্গলবার সব মিলিয়ে ২৫৪জন আইনজীবী এসব ফরম সংগ্রহ করেন। তৃতীয় দিনে সর্বমোট ২৯৪ জন আইনজীবী সংগঠনের প্রাথমিক সদস্য ফরমটি সংগ্রহ করেছেন এবং ৪র্থ দিনে তিন শতাধিক ছাড়িয়ে যায়।

গত সোমবার দুপুরে আদালতের পিপির কার্যালয়ে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সদস্যদের মধ্যে সবচেয়ে বয়জোষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট আমিনুল হকের হাতে সদস্য ফরম তুলে দিয়ে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়। এসময় আইনজীবী সমিতির সভাপতি হাসান ফেরদৌস জুয়েল ও সেক্রেটারি মুহাম্মদ মোহসীন মিয়ার তত্ত্বাবধানে এবং তারা সহ নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদল ও নারায়ণগঞ্জ আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট এসএম ওয়াজেদ আলী খোকন আইনজীবীদের হাতে ফরম তুলে দেন। সবার আগে সিনিয়র আইনজীবীদের হাতে সংগঠনটির প্রাথমিক সদস্য ফরম তুলে দেয়া হয়।

এখানে উল্লেখ্যযে, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতিতে প্রায় ১২’শ আইনজীবী রয়েছেন। এখানে বিএনপির জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কমিটি, পাল্টা কমিটি থাকলেও আওয়ামীলীগের বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের কোন কমিটি গঠন করা হয়নি। এই সংগঠনটির কেন্দ্রে একটি সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়। সেই কমিটির নির্দেশে নেতৃত্বে সারাদেশের আদালতপাড়ায় বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের কর্মী সংগ্রহ কার্যক্রম শুরু করেছে। তারই অংশ হিসেবে নারায়ণগঞ্জে আওয়ামীলীগের আইনজীবীরাও কর্মী সংগ্রহে সংগঠনটির প্রাথমিক সদস্য ফরম বিতরণ কার্যক্রম শুরু করেছেন।

এদিকে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের ১৭টি পদের মধ্যে ১৬টি পদের দায়িত্বে রয়েছেন আওয়ামীলীগের আইনজীবীরা। পরিষদের সভাপতি ও সেক্রেটারি সহ বাকিরা এই কার্যক্রমে সহযোগীতা করছেন। সদস্য ফরম বিতরণের পর কেন্দ্রীয় কমিটি গঠন করা হবে। তারপর নারায়ণগঞ্জে গঠিত হবে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের কমিটি।