রাজপথের আন্দোলনেই খালেদা জিয়া মুক্ত হবে: তৈমূর আলম

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে ‘গণতন্ত্র ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি আইনজীবি আন্দোলন’ এর উদ্যোগে ঢাকায় জাতীয় প্রেসক্লাব চত্ত্বরে অনশন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

১৩ জুলাই শনিবার সকালে প্রেস ক্লাল চত্ত্বরে কয়েকশত আইনজীবির উপস্থিতিতে অনুষ্ঠিত সমাবেশ ও অনশনে সভাপতিত্ব করেন সংগঠনের চেয়ারম্যান ও চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহাবুব হোসেন।

সমাবেশ শেষে আইনজীবিদের পানি পান করিয়ে অনশন ভঙ্গ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এমাজউদ্দিন আহম্মেদ। সভায় বক্তব্য রাখেন দেশের সিনিয়র আইনজীবিগণ।ৎ

প্রধান অতিথির বক্তব্যে খন্দকার মাহবুব হোসেন বলেন, সরকার আদালতকে জিম্মি করে ফেলেছে। আদালতকে আইন বর্হিভূত রায় প্রদান করতে সরকার বাধ্য করছে।
সভাপতির বক্তব্যে ‘গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আইনজীবি আন্দোলন’ এর চেয়ারম্যান তৈমূর আলম খন্দকার বলেন, ফরমায়েশী রায়ে বেগম খালেদা জিয়া কারাগারে রেখেছে। রাজপথে আন্দোলনের মাধ্যমেই খালেদা জিয়াকে মুক্ত করা হবে ইনশাহআল্লাহ।

তৈমূর আলম আরও বলেন, ‘সারাদেশের আইনজীবিরা আমাদের সমর্থন জানিয়েছেন। অচিরেই ঢাকায় আমরা আইনজীবি মহা সমাবেশ করবো। তিনি আরো বলেন, আইনজীবিদের আন্দোলনেই সরকারের পতন, খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্র পুনরুদ্ধার হবে।’