নাশকতার মামলায় অভিযুক্ত কাজী মনির সহ ১৯৪ নেতাকর্মীর বিচার শুরু

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানা পুলিশের দায়েরকৃত একটি নাশকতার মামলায় নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান মনির সহ বিএনপির ১৯৪ জন নেতাকর্মীদের বিরুদ্ধে চার্জ গঠন করেছেন আদালত। আসামিদের বিরুদ্ধে বিচার কার্যক্রম শুরু করতে সাক্ষ্য গ্রহণের পরবর্তীতে তারিখ ধার্য্য করেছেন আদালত।

১০ জুলাই বুধবার সকালে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ মোহাম্মদ আনিসুর রহমানের আদালতে মামলায় চার্জ গঠন শুনানি শেষে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। তবে আসামি পক্ষের আইনজীবী মামলা থেকে অব্যাহতির আবেদন করলে আদালত অব্যাহতির আবেদন নামঞ্জুর করেন। মামলায় সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ১৯ নভেম্বর দিন ধার্য্য করেছেন।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আবুল কালাম আজাদ জাকির বলেন, এটি একটি গায়েবি ও মিথ্যা রাজনৈতিক মামলা। এই মামলায় বিএনপির নেতাকর্মীদের কোন সম্পৃক্ততা নেই। মামলার অব্যাহতি চেয়ে আবেদন করেছি আদালত তা নামঞ্জুর করেন। আমরা এই আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে যাবো।

আসামি পক্ষের আইনজীবীদের মধ্যে অব্যাহতির আবেদন করেন অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, অ্যাডভোকেট আবুল কালাম আজাদ জাকির, অ্যাডভোকেট হেলাল উদ্দিন সরকার, অ্যাডভোকেট এইচএম আনোয়ার প্রধান, অ্যাডভোকেট শুক্কুর মাহমুদ ও অ্যাডভোকেট ইসমাইল ভূঁইয়া সহ বেশকজন আইনজীবী।

এই মামলায় জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান মনির, সহ-সভাপতি মাহফুজুর রহমান হুমায়ুন, যুব বিষয়ক সম্পাদক আশরাফুল হক রিপন, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার সাদাত সায়েম, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, জেলা যুবদলের সম্পাদক আরিফুজ্জামান ইমন সহ ১৯৪ জন বিএনপির বিভিন্ন স্তরের নেতাকর্মী আসামি রয়েছেন।