সোনারগাঁয়ে আরও দুই চাঁদাবাজ গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে আরও দুই চাঁদাবাজকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। এর আগের দিনও সোনারগাঁও থেকে দুই পরিবহন চাঁদাবাজকে গ্রেপ্তার করেছে র‌্যাব। ৮ জুলাই এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

র‌্যাব জানায়, ৮ জুলাই সোমবার সকাল সোয়া ১১টায় র‌্যাব-১১, সিপিএসসি এর বিশেষ অভিযানে নারায়ণগঞ্জের সোনারগাঁ থানাধীন কাঁচপুর এস ইন্টারন্যাশনাল ফিলিং স্টেশনের সামনে পাঁকা রাস্তার উপর পরিবহনে চাঁদাবাজি করার সময় হাতে-নাতে ২ জন চাঁদাবাজকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত দুই চাঁদাবাজ হলো- আব্দুল মান্নানের ছেলে মামুন ও দাইব উদ্দীনের ছেলে ইয়াসিন। তাদের কাছ থেকে চাঁদাবাজির ২ হাজার ৬’শ উদ্ধার করা হয়।

র‌্যাব আরও জানায়, উপস্থিত স্বাক্ষী, স্থানীয় ব্যবসায়ী ও গ্রেপ্তারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে সোনারগাঁ থানাধীন কাঁচপুর মোড় এলকায় রাস্তায় চলাচলরত বাস, ট্রাক, সিএনজি, অটোরিক্সা চালকদের কাছ থেকে ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক গাড়ী প্রতি ৫০ টাকা থেকে ৩’শ টাকা করে চাঁদা আদায় করে আসছে। কোন বাস, ট্রাক, সিএনজি ও অটোরিক্সা চালক চাঁদা দিতে অস্বীকার করলে তাদের মারধর সহ জীবন নাশের হুমকি প্রদান করে আসছে।

গ্রেপ্তাররকৃত মোঃ মামুন ও মোঃ ইয়াছিন উক্ত চাঁদাবাজ চক্রের সক্রিয় সদস্য। র‌্যাব-১১, সিপিএসসি এর অনুসন্ধানে চাঁদাবাজি সংক্রান্তে অভিযোগের সত্যতা পেয়ে চাঁদাবাজি বন্ধ ও জড়িতদের আইনের আওতায় আনার জন্য গত ৮ জুলাই সোমবার সকালে নারায়ণগঞ্জের সোনারগাঁ থানাধীন কাঁচপুর এলাকায় অভিযান পরিচালনা করে জোরপূর্বক চাঁদা আদায়কালে উপরোক্ত ২ জন আসামিকে হাতে নাতে গ্রেপ্তার করা হয়। চাঁদাবাজ বন্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।