ইউনাইটেড ল’ইয়ারস ফ্রেন্ড এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী ও সাধারণ সভা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির আইনজীবীদের নিয়ে একটি সংগঠন ইউনাইটেড ল’ইয়ারস ফ্রেন্ড এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী ও সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। একই সঙ্গে বার্ষিক সাধারণ সভা শেষে আগামী এক বছরের জন্য কার্যকরী পরিষদ (২০১৯-২০২০) গঠিত হয়। এতে সভাপতি হিসেবে অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন ভূঁইয়া ও কামরুল হাসান সেক্রেটারি নির্বাচিত হন।

৩০ জুন রবিবার দুপুরে নারায়ণগঞ্জ নতুন কোর্টের উল্টো পাশের্^র একটি চাইনিজ রেস্তোরায় এই ঈদ পুনর্মিলনী ও বার্ষিক সাধারণ সভা এবং সকলের সম্মতিতে কার্যকরী পরিষদ গঠন করা হয়। অনুষ্ঠানে সংগঠনের সকল আইনজীবীরা উল্লাস উচ্ছাস প্রকাশ করেন।

অনুষ্ঠানে সংগঠনটির সভাপতি অ্যাডভোকেট ফয়সাল খন্দকারের সভাপতিতে বার্ষিক প্রতিবেদন প্রকাশ করেন সেক্রেটারি অ্যাডভোকেট সাজ্জাদুল হক সুুমন। এতে তিনি সংগঠনের যাবতীয় আয় ব্যয়ের হিসাব সংগঠনের সকল সদস্যদের মাঝে তুলে ধরেন।

এরপর সংগঠনের চলতি সভাপতি ও সেক্রেটারি সকল আইনজীবীদের জন্য মধ্যাহ্নভোজের আয়োজন করেন। মধ্যাহ্নভোজ শেষে শুরু হয় নির্বাচন প্রক্রিয়া।

সংগঠনের সংবিধান অনুযায়ী নির্বাচনের নিয়ম সকল আইনজীবী সদস্যদের মাঝে তুলেন ধরেন চলতি কমিটির সভাপতি ও সেক্রেটারি। পরবর্তীতে শুরু হয় নির্বাচন প্রক্রিয়া। এই প্রক্রিয়ায় সভাপতি পদে অ্যাডভোকেট স্বপন ভূঁইয়া ও অ্যাডভোকেট ফজলুল হক রিপন প্রতিদ্বন্ধিতা করার প্রত্যয় ব্যক্ত করেন। একই সঙ্গে সেক্রেটারি পদে শুধুমাত্র কামরুল হাসান প্রতিদ্বন্ধিতা করার ঘোষণা দেন।

সভাপতি প্রার্থী অ্যাডভোকেট ফজলুল হক রিপন নির্বাচন থেকে সরে দাড়িয়ে অ্যাডভোকেট স্বপন ভূঁইয়াকে সমর্থন দেন। ফলে সভাপতি ও সেক্রেটারি পদে অ্যাডভোকেট স্বপন ভূঁইয়া ও অ্যাডভোকেট কামরুল হাসান বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হন।

পরবর্তীতে সাত সদস্য বিশিষ্ট কমিটি গঠনে বাকি ৫টি পদে সকল আইনজীবীদের সর্বসম্মতিক্রমে সহ-সভাপতি পদে অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট আবুল বাশার রুবেল, কোষাধ্যক্ষ পদে অ্যাডভোকেট নাজমুল হুদা, আপ্যায়ন সস্পাদক পদে নজরুল ইসলাম এবং প্রচার সম্পাদক পদে অ্যাডভোকেট আব্দুস সোবহানকে নির্বাচিত করা হয়।

ছবি- সংগঠনের নতুন কমিটির নেতৃবৃন্দ।

কমিটি গঠন শেষে নতুন কমিটির নেতাদের সকল আইনজীবী অভিনন্দন ও শুভেচ্ছা জানান। একই সঙ্গে বিদায়ী সভাপতি অ্যাডভোকেট ফয়সাল খন্দকার ও বিদায়ী সেক্রেটারি অ্যাডভোকেট সাজ্জাদুল হক সুমন নতুন কমিটির নেতাদের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে তারা বলেন,আমরা চেষ্টা করেছি সংগঠনকে এগিয়ে নেয়ার। যতটুকু পেরেছি আমরা আশা করি নতুন কমিটি সেখান থেকে আরও সামনে এগিয়ে নিবে আমাদের এই সংগঠনকে। এতে আমাদের সকল ধরণের সহযোগীতা থাকবে।

ছবি- নতুন কমিটির নেতাদের সঙ্গে বিদায়ী সভাপতি ফয়সাল খন্দকার ও সেক্রেটারি সাজ্জাদুল হক সুমন।

অনুষ্ঠানে এসময় সভাপতি ও সেক্রেটারি ছাড়াও উপস্থিত ছিলেন- অ্যাডভোকেট মাসুদ পারভেজ, অ্যাডভোকেট আবুল বারাকাত, অ্যাডভোকেট মনিরুজ্জামান কাজল, অ্যাডভোকেট নূর হোসেন, অ্যাডভোকেট আবুল বাশার রুবেল, অ্যাডভোকেট ফজলুল হক রিপন, অ্যাডভোকেট স্বপন ভূঁইয়া, অ্যাডভোকেট কামরুল হাসান, অ্যাডভোকেট নাজমুল হুদা, অ্যাডভোকেট হেলাল উদ্দীন পাঠান, অ্যাডভোকেট গোলাম সারোয়ার, অ্যাডভোকেট হুমায়ুন কবির সোহেল, অ্যাডভোকেট জামান হোসেন, অ্যাডভোকেট সোহাগ সহ সংগঠনের অন্যান্য আইনজীবীগণ।