সোনারগাঁয়ে কোটি টাকা মূল্যের সরকারি ক্যাবলস উদ্ধার, গ্রেপ্তার ২

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁয়ে কাচপুর এলাকায় কোটি টাকা মূল্যের বিদ্যূৎের সরকারি ক্যাবল উদ্ধার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১১)। ২৯ জুন শনিবার বিকেলে কাচপুর বিসিক শিল্প নগরী এলাকা থেকে এসব ক্যাবল উদ্ধার করা হয় এবং দুজনকে গ্রেপ্তার করা হয়। শনিবার রাতে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‌্যাব-১১ এর অপারেশন অফিসার অতিরিক্ত পুুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুরী।

তিনি জানান, র‌্যাব-১১, সিপিএসসি এর একটি আভিযানিক দল ২৯ জুন শনিবার বিকালে গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানাধীন কাঁচপুর বিসিক শিল্প এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে বিদ্যুতের ক্যাবলস চোরাইচক্রের মূলহোতা সহ ২ জনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো- গোলাম মাওলা কায়েস ও ইবনে সাইদ রেজা (২৫), পিতা-মৃত নিয়াস উদ্দিন। এ সময় তাদের হেফাজত হতে ১৬ হাজার ৩০ কেজি বিদ্যুতের ক্যাবলস উদ্ধার করা হয় যার আনুমানিক মূল্য এক কোটি টাকা।

র‌্যাব আরও জানায়, গোলাম মাওলা কায়েসের বাড়ি মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর থানার কুলাপাড়া এলাকায় এবং ইবনে সাইদ রেজার বাড়ি মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর থানার ড়াঢিঘাল এলাকায়। তারা পরস্পর যোগসাজসে দীর্ঘদিন ধরে গোলাম মাওলা কায়েসের নেতৃত্বে এই সংঘবদ্ধ অপরাধী চক্র দেশের বিভিন্ন স্থান থেকে সরকারী বিদ্যুতের ক্যাবলস অবৈধ ভাবে সংগ্রহ করে কাঁচপুর বিসিক শিল্প এলাকায় গোপনে মজুদ করে আসছে। এই বিদ্যুতের ক্যাবলস গুলো মূলত সরকারী বিদ্যুত বিভাগের সম্পত্তি।

নানাভাবে অবৈধ পন্থায় চোরাই চক্রের মাধ্যমে সরকারী ক্যাবলস গুলো সংগ্রহ করা হয়। এখানে বিদ্যুতের ক্যাবলসগুলো থেকে রাবারের কাভার খুলে কেটে এ্যালোমিনিয়াম হিসেবে কেজি ধরে অবৈধভাবে লাভবান হওয়ার জন্য বিভিন্ন কারখানায় বিক্রি করে দেয়া হয়। গোলাম মাওলা কায়েসের নামে একই অপরাধে নারায়ণগঞ্জ ও মুন্সিগঞ্জের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।