ফতুল্লায় বন্দুকযুদ্ধে সন্ত্রাসী লিপু নিহত, আতংকে সন্ত্রাসীরা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের ফতুল্লায় লিপু নামের এক অস্ত্রধারী সন্ত্রাসী বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। তার বিরুদ্ধে অন্তত ১৬টি মামলা রয়েছে। ঘটনাস্থল থেকে ১টি শ্যুটারগান ও এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। ২০ জুন বুধবার গভীর রাতে ফতুল্লার দাপা বালুর মাঠ এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এর আগেও কিলার শাকিলকে ফতুল্লা থানা পুলিশ গ্রেপ্তার করেছে। এবার বন্দুকযুদ্ধে সন্ত্রাসী নিহত হওয়ার পর প্রভাবশালীদের ছত্রছায়ায় থাকা সন্ত্রাসীরা এখন আতংকে।

জেলা পুলিশের ডিআইও-২ সাজ্জাদ রুমন জানান, ফতুল্লায় ২০ জুন রাতে ২টা ১০মিনিটে নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশের সঙ্গে ‘বন্ধুকযুদ্ধে’ লিপু নামে এক অস্ত্রধারী সন্ত্রাসী ও ডাকাত নিহত হয়েছে। এ সময় পুলিশের এক পরিদর্শক সহ দুই পুলিশ সদস্য আহত হয়েছেন।

নিহত লিপু উপজেলার পিলকুনি এলাকার শামসুল হকের ছেলে। তার বিরুদ্ধে অস্ত্র, মাদক, নারী নির্যাতন, হত্যার চেষ্টা, ডাকাতি সহ অন্যান্য মামলা নিয়ে মোট ১৫টি মামলার আসামি।

বন্দুকযুদ্ধে আহত হয়েছেন- জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক এনামুল হক, এসআই কামরুল ইসলাম ও কনস্টেবল নাদিম।

পুলিশ দাবি করে- বুধবার রাতে লিপুকে গ্রেপ্তারের পর তাকে নিয়ে মাদক ও অস্ত্র উদ্ধারে যায় ডিবি পুলিশ। ফতুল্লার দাপা বালুর মাঠের কাছে গেলে লিপুকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করে সহযোগীরা। এ সময় তারা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। পুলিশ আত্মরক্ষায় পাল্টা গুলি ছুঁড়লে তারা পালিয়ে যায়। এ সময় লিপুকে গুলিবিদ্ধ অবস্থায় পরে থাকতে দেখা যায়। তাকে উদ্ধার করে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন।এছাড়া পরিদর্শক এনামুল হক, এসআই কামরুল ইসলাম, কনস্টেবল নাদিমকে চিকিৎসা দেওয়া হয়।

ঘটনাস্থল হতে ১টি শুটারগান ও ১ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।এ বিষয়ে মামলা দায়ের প্রস্তুতি চলছে।